ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিজলায় বাবা-ছেলেকে কু‌পিয়ে জখম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, মে ৫, ২০২২
হিজলায় বাবা-ছেলেকে কু‌পিয়ে জখম

বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় জমি সংক্রান্ত বিরো‌ধের জের ধরে এক ইটভাটা ব্যবসায়ী ও তার দুই ছেলেকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার (৪ মে) সন্ধ্যা সাতটার দিকে হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নে কাঠালবাগান এলাকায় স্থানীয় হাসেম সিকদারের নেতৃত্বে ১০ থেকে ১২ জন এ হামলা চালিয়েছেন বলে আহতদের স্বজনরা দা‌বি করেছেন।

 

আহতরা হলেন শহীদ মেলকার এবং তার দুই ছেলে ইলিয়াস মেলকার এবং রাকিব মেলকার। ইলিয়াস স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য।

তাদের মধ্যে শহীদ মেলকার এবং রাকিবকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে।

শহীদ মেলকারের স্বজনরা জানান, দুই ছেলে ইলিয়াস ও রাকিবকে নিয়ে শহীদ মেলকার সন্ধ্যায় ইটভাটা থেকে বাসায় ফিরছিলেন। পথে কাঠালবাগান নামক স্থানে তাদের পথরোধ করে হাসেম সিকদার ও তার দুই ছেলে রুহুল আমিন এবং আরমান জমি বিক্রির অর্থ দাবি করেন। এসময় শহীদ মেলকার টাকা নেওয়ার আগে জমির কাগজপত্র বুঝিয়ে দিতে বললে তার ওপর চড়াও হন হাসেম সিকদারের ছেলেরা। এনিয়ে ঝগড়ার একপর্যায়ে হাসেমের ছেলে তার চাচাতো ভাইদের ডেকে আনেন এবং অন্তত ১০ থেকে ১২ জন মিলে ধারালো অস্ত্র নিয়ে শহীদ ও তার দুই ছেলেকে কুপিয়ে জখম করেন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন।

তবে এ হামলার অভিযোগ অস্বীকার করে হাসেম সিকদার সাংবাদিকদের কাছে দাবি করেছেন, শহীদ মেলকার দীর্ঘদিন হয়েছে ইটভাটার জন্য জমি নিয়েছেন এবং তা তিনি ব্যবহারও করছেন। কিন্তু সম্পূর্ণ টাকা পরিশোধ করেননি। এ টাকা চাইলে বিভিন্ন সময়ে তিনি টালবাহানা করে আসছিলেন। বুধবার সন্ধ্যায় তাকে কাঠালবাগান এলাকায় পেয়ে টাকা চাইলে তিনি উত্তেজিত হয়ে গেলে তার দুই ছেলের সঙ্গে আমাদের হাতাহাতি হয়।  

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিয়া জানান, কাঠালবাগান এলাকায় ইটভাটা ব্যবসায়ী শহীদ মেলকার এবং তার দুই ছেলের ওপর হামলার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু এর আগেই তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় এবং পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শহীদ মেলকার এবং ছোট ছেলে রাকিবকে বরিশালে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮৪৯ ঘণ্টা, মে ০৫, ২০২২
এমএস/এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।