ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় ২ দোকান থেকে ৭৫০ লিটার সয়াবিন তেল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ১১, ২০২২
সাতক্ষীরায় ২ দোকান থেকে ৭৫০ লিটার সয়াবিন তেল জব্দ

সাতক্ষীরা: সাতক্ষীরা পৌরসভার সাকার মোড়ের একটি ডিপার্টমেন্টাল স্টোর ও সুলতানপুর বড়বাজারে একটি স্টোরে অভিযান চালিয়ে ৭৫০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।  সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে এ সময় দুই প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (১১ মে) দুপুরে তাদের এ জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক নাজমুল হোসেন বলেন, সাতক্ষীরা-মাছখোলা রোডের শারমিন ডিপার্টমেন্টাল স্টোরে ভোজ্য তেল মজুদ রয়েছে, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ডিপার্টমেন্টাল স্টোরের ভেতরের কক্ষ থেকে আগের দামের ৩৫ কার্টুন সয়াবিন তেল জব্দ করা হয়। এরমধ্যে ২০ কার্টুন ৫ লিটারের ৮০ বোতল আর ১৫ কার্টুন ১ লিটারের ৮০ বোতল তেল রয়েছে।

তিনি আরও বলেন, আগে কম দামে কেনা তেল বর্তমানে বেশি দামে বিক্রির আশায় মজুদ রাখার অভিযোগে ডিপার্টমেন্টাল স্টোরের মালিক ইয়াসিন আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে সুলতানপুর বড়বাজারের মেসার্স নুরানী স্টোরে অভিযান পরিচালনা করে ২৭০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। একই অভিযোগে স্টোরের মালিক মুরাদ হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে সমস্ত তেল গায়ের রেট অনুযায়ী ভোক্তাদের কাছে বিক্রি করে অর্থ তেলের মালিকদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মে ১১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।