ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সিআরপির জমির কাগজপত্র হস্তান্তর মেয়র লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মে ৩১, ২০২২
রাজশাহীতে সিআরপির জমির কাগজপত্র হস্তান্তর মেয়র লিটনের ছবি: বাংলানিউজ

রাজশাহী: পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র সিআরপির আদলে রাজশাহীতে একটি কেন্দ্রের প্রতিষ্ঠার জন্য ১৫ বিঘা জমি দান করেছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও তার পরিবার।  

সেই জমির কাগজপত্র মঙ্গলবার (৩১ মে) দুপুরে নগর ভবনে মেয়রের দফতরকক্ষে সিআরপি কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

কাটাখালী পৌরসভার কাপাসিয়ায় ১৫ বিঘা জমিটির ওপর গড়ে উঠবে ‘সিআরপি রাজশাহী শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান সেন্টার’। প্রতি বছর ৫ হাজার মানুষ স্ট্রোকের চিকিৎসা ও অন্যান্য শারীরিক প্রতিবন্ধকতার চিকিৎসা পাবেন এখানে।  

এছাড়া স্পাইনাল কর্ড ইনজুরি, কৃত্রিম অঙ্গ প্রত্যঙ্গ তৈরি, ফিজিওথেরাপিস্ট, অকুপেশনাল থেরাপিস্ট, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিস্ট সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শিক্ষা নিতে পারবেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, দীর্ঘ ১৫ বছর আগ থেকে আমি ও আমার স্ত্রী শাহীন আকতার রেনী পক্ষাঘাতগ্রস্ত, পঙ্গু ও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছি। এ সংক্রান্ত কয়েকটি সংগঠনের সঙ্গে জড়িত থেকেও কাজ করেছি। তখন থেকে মনে হতো, তাদের জন্য স্থায়ীভাবে যদি কিছু করতে পারতাম। সেই চিন্তা থেকে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলতে ১৫ বিঘা জমি সিআরপিকে দান করেছি।

জমির কাগজপত্র হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সিআরপির চিফ অব এডমিন শাহ মো. আতাউর রহমান, বাংলাদেশ হেলথ প্রফেশন ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. ওমর আলী সরকার, সিআরপি রাজশাহীর কেন্দ্র ব্যবস্থাপক সোমা বেগমসহ অন্যান্য কর্মকর্তারা। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির আহ্বায়ক মো. মহিদুল হক।

আর্তমানবতার সেবায় রাজশাহীতে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলতে ১৫ বিঘা জমি সিআরপিকে দান করেন মেয়র খায়রুজ্জামান লিটন ও তার পরিবার। গত ৬ ফেব্রুয়ারি সিআরপি প্রতিষ্ঠাতা ভ্যালেরি অ্যান টেইলরের সঙ্গে চুক্তি ও জমিদান কার্যক্রম সম্পন্ন করেন রাসিক মেয়র লিটন।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।