ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝিনাইগাতী সীমান্তে বন্য হাতির মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, জুন ৩, ২০২২
ঝিনাইগাতী সীমান্তে বন্য হাতির মরদেহ উদ্ধার

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড় থেকে একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্তঘেঁষা গজনী বিটের বেড়বেড়ি এলাকা থেকে বন বিভাগের কর্মকর্তারা মৃত হাতিটি উদ্ধার করেন।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে কয়েকজন বাসিন্দা ঝিনাইগাতী উপজেলার বেড়বেড়ি এলাকায় একটি বন্য হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। বিষয়টি তারা বন বিভাগকে জানান। পরে   সন্ধ্যায় বন বিভাগের রাংটিয়া রেঞ্জের গজনী বিটের কর্মকর্তা এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে মৃত হাতিটি উদ্ধার করেন। মৃত হাতিটির পেট ফুলে গেছে এবং শরীর থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।

বন বিভাগের ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ বলেন, উদ্ধার করা মৃত হাতিটির বয়স সাত থেকে আট বছর হবে। এটি মাদি হাতি। ময়নাতদন্ত করার পর হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, শুক্রবার (৩ জুন) ময়নাতদন্ত শেষে উদ্ধার করা মৃত হাতিটিকে ঘটনাস্থলের পাশেই মাটিচাপা দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জুন ০৩,  ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।