ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় পরিবেশ পদক রাজশাহীবাসীকে উৎসর্গ করলেন মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুন ৬, ২০২২
জাতীয় পরিবেশ পদক রাজশাহীবাসীকে উৎসর্গ করলেন মেয়র লিটন

রাজশাহী: পরিবেশ রক্ষায় বিশেষ অবদানের জন্য পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ ক্যাটাগরির প্রতিষ্ঠান পর্যায়ে দ্বিতীয়বারের মতো জাতীয় পরিবেশ পদক-২০২১ পেয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এ জাতীয় পরিবেশ পদকটি রাজশাহীবাসীকে উৎসর্গ করেছেন সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাসিক মেয়র লিটন বলেন, ২০১৮ সালের ৫ অক্টোবর দায়িত্ব গ্রহণের পর থেকে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী রাজশাহী মহানগরকে সবুজ, পরিচ্ছন্ন, উন্নত, পরিবেশবান্ধব ও আধুনিক বাসযোগ্য মহানগর হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। এ প্রচেষ্টার ধারাবাহিকতায় প্রিয় রাজশাহী মহানগরবাসীর সর্বস্তরের জনগণের সার্বিক সহযোগিতা ও সিটি করপোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মপ্রচেষ্টায় অদ্য ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রাজশাহী সিটি করপোরেশন জাতীয় পরিবেশ পদক-২০২১ লাভ করেছে। আমি এ জাতীয় পরিবেশ পদকটি প্রিয় রাজশাহীবাসীকে উৎসর্গ করলাম।

এর আগে ২০১২ সালের ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে প্রথমবারের মতো পরিবেশ পদক লাভ করে রাজশাহী সিটি করপোরেশন। ২০০৯ সালেও বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার লাভ করে রাসিক। এছাড়া পরিবেশবান্ধব শহর হিসেবে রাজশাহী অর্জন করেছে ‘এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অফ দ্য ইয়ার-২০২০’ সম্মাননা। চ্যানেল আই প্রকৃতি মেলা ১০ম বর্ষে পদার্পণে প্রথমবারের মতো এ পদক দেওয়া হয় বিশ্বের সবচাইতে নির্মল বায়ুর শহর হিসেবে রাজশাহীকে। বিপুল পরিমাণ বৃক্ষরোপণসহ বহুমুখী উদ্যোগের কারণে ২০১৬ সালে বাতাসে ক্ষতিকারক ধূলিকণা কমাতে বিশ্বের সেরা শহর নির্বাচিত হয় রাজশাহী।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।