ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘুমে বিভোর ২ ক্যাটারিং কর্মী, অনুমতি ছাড়াই মিতালীতে সীমান্ত পার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২২
ঘুমে বিভোর ২ ক্যাটারিং কর্মী, অনুমতি ছাড়াই মিতালীতে সীমান্ত পার

নীলফামারী: দায়িত্ব পালনের সীমানা ছিল নীলফামারীর সীমান্ত রেলস্টেশন চিলাহাটি পর্যন্ত। দুই ক্যাটারিং কর্মী (খাবার পরিবেশন) এমন ঘুম ঘুমিয়েছেন যে চিলাহাটি রেলস্টেশনে কখন পার হয়েছে, টেরই পাননি।

আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস মঙ্গলবার (৭ জুন) ভোরে বাংলাদেশ সীমানা ছেড়ে সীমান্ত রেল করিডোর গেট অতিক্রম করার পর দাঁড়িয়ে যায়।  

সেখানে তল্লাশি করছিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সেই তল্লাশির সময় ট্রেনের একটি কামড়ায় ঘুমন্ত অবস্থায় দেখা মেলে বাংলাদেশের রেলের ক্যাটারিং সার্ভিসের দুই খাবার পরিবেশকের। তারা হলেন-মোহম্মদ সাহারুল ইসলাম (৪০) ও রেজওয়ান (১৯)। তাদের গলায় পরিচয়পত্র ঝুললেও তাদের ভারতের নিউ জলপাইগুড়ি যাওয়ার মতো কোনো অনুমতি ছিল না। ফলে ঘুম ভাঙিয়ে ট্রেন থেকে তাদের নামিয়ে নিয়ে যায় বিএসএফ।

খবর পেয়ে পতাকা বৈঠক করে চিলাহাটি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৬ ব্যাটালিয়নের সদস্যরা। সার্বিক পরিস্থিতি বিবেচনায় অবশেষে ভারতীয় ১৮০ ব্যাটালিয়ন বিএসএফ তাদের ছেড়ে দেয়। এর মধ্যে বাংলাদেশের ইঞ্জিন ও চালক হলদিবাড়ি গিয়ে মিতালীর রেক রেখে পুনরায় ফিরে এলো সীমান্ত গেটে। ওই ইঞ্জিনে করেই দু’জন ক্যাটারিং কর্মী বাংলাদেশে ফিরে যান পার্বতীপুরে।

চিলাহাটি রেলস্টেশনের স্টেশন মাস্টার রুহুল আমিন জানান, সোমবার (৬ জুন) রাত ৯টা ৫০ মিনিটে মিতালী এক্সপ্রেস ঢাকা থেকে ছেড়ে আসে। সকাল ৬টার দিকে ট্রেনটি ভারতে প্রবেশ করার সময় এমনটি ঘটে।  

ভারতীয় বিএসএফের পক্ষে এ ধরনের ভুল যেন আর না হয়, সেটি কঠোরভাবে নজরদারি করতে বলা হয়। সূত্র মতে মিতালী এক্সপ্রেসে ভারতীয় রেলের নয়জন কর্মী এ ট্রেনে দায়িত্ব পালনে নিয়মিত আসা-যাওয়া করছেন। এটিও বাংলাদেশ কর্তৃপক্ষের নজরদারি করতে হবে বলে মনে করছে সচেতন মহল।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।