ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের ওপর হামলা, বাক স্বাধীনতার ওপর হামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ৮, ২০২২
সাংবাদিকের ওপর হামলা, বাক স্বাধীনতার ওপর হামলা

খুলনা: খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুকের ওপর বিএনপির সন্ত্রাসী কর্তৃক হামলার প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বুধবার (৮ জুন) দুপরে খুলনা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকের ওপর হামলা মানে বাক স্বাধীনতার ওপর হামলা। যারা দেশের স্বাধীনতা-গণতন্ত্রে বিশ্বাস করে না, যারা দেশের উন্নয়ন বিশ্বাস করে না তারাই সাংবাদিক নেতা ওমর ফারুকের ওপর হামলা চালিয়েছে।

সাংবাদিক নেতারা অনতিবিলম্ভে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুকের ওপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। বক্তারা সাংবাদিক নেতা ওমর ফারুকের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, বার বার সাংবাদিকরা আক্রমণের শিকার হয়।  কোনো হামলাই আর সহ্য করা হবে না। সমাবেশ থেকে সকল সাংবাদিকের নিরাপত্তারসহ সকল সাংবাদিক হত্যাকাণ্ডের বিচারের দাবি জানানো হয়।

খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির ছিলেন, খুলনা সাংবাদিক ইউনিনের সাবেক সভাপতি শেখ আবু হাসান। বিশেষ অতিথি ছিলেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এসএম জাহিদ হোসেন, খুলনা প্রেসক্লবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সাধারণ সম্পাদক সাহেব আলী ও মল্লিক সুধাংশু, মহানগর যুবলীগের আহ্বায়ক সাবেক ছাত্রনেতা সফিকুর রহমান পলাশ ও মহানগর কমিউনিস্ট পার্টির সভাপতি মিজানুর রহমান বাবু।  

মানববন্ধনে বক্তৃতা করেন বিএফইউজের যুগ্ম-মহাসচিব হেদায়েত হোসেন মোল্লা, বিএফইউজের কার্যনির্বাহী সদস্য মো. হুমায়ুন কবির, খুলনা টিভি রিপোটার্স ইউনিটির সভাপতি রকিব উদ্দিন পান্নু, খুলনা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক নেয়ামুল হোসেন কচি ও ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন খুলনা জেলা সভাপতি মো জাহিদুল ইসলাম।  

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়,বিএফইউজের নির্বাহী সদস্য কৌশিক দে বাপী, খুলনা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আলমগীর হান্নান, কোষাধ্যক্ষ দিলীপ বর্মন, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক এসএম মনিরুজ্জামান, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন ও শেখ জাহিদুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমআরএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।