ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘর পেলেন সালথার সেই বিধবা রোকেয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ৯, ২০২২
ঘর পেলেন সালথার সেই বিধবা রোকেয়া

ফরিদপুর: অবশেষে নতুন ঘর পেলেন সেই ষাটোর্ধ নিঃসন্তান বিধবা রোকেয়া বেগম (রুকি)। শুরু করেছেন বসবাসও।

বৃহস্পতিবার (৯ জুন) সকালে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছলিমা আকতার তাকে ঘর বুঝিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

রোকেয়া বেগম ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের মেহেরদিয়া গ্রামের মৃত সোহরাফ মাতুব্বরের স্ত্রী। তবে তিনি থাকতেন তার বাবা মৃত আকমল মুন্সীর ভিটায়।

এর আগে ইউএনও রোকেয়া বেগমের বাড়ি পরিদর্শন করে ও সার্বিক বিষয়ে খোঁজ খবর নিয়ে তাকে নতুন ঘরে তুলে দেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম, উপজেলা প্রকৌশলী মো. তৌহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও আশ্রায়ণ প্রকল্প সচিব পরিতোষ বাড়ৈ, গট্টি ইউনিয়ন চেয়ারম্যান মো. হাবিবুর রহমান লাভলু প্রমূখ।

ইউএনও তাছলিমা আকতার বাংলানিউজকে বলেন, বিভিন্ন গণমাধ্যম থেকে রোকেয়া বেগমের বিষয়ে জানতে পারি। তার ছেলে-মেয়ে, স্বামী, সন্তান, ভাই-বোন কেউই নেই। তিনি অসহায় অবস্থায় থাকলেও ভিটা ছেড়ে সরকারি জায়গায় যেতে চান না। পরে উপজেলা সমাজসেবা অফিসারের সঙ্গে আলোচনা করে ৫০ হাজার টাকা অনুদান পাই। সেই টাকা দিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি ঘর করে দেওয়া হয়।

এছাড়া রোকেয়াকে ভবিষ্যতে যেকোনো ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন ইউএনও। সেইসঙ্গে এমন একজন অসহায় নারীর বিষয়টি তুলে ধরার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, এ বছরের ১১ জানুয়ারী 'সরকারি কোনো সুযোগ-সুবিধা পায়নি ষাটোর্ধ্ব নিঃসন্তান বিধবা রোকেয়া' শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশ হয়।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুন ৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।