ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়াচ্ছে সরকারের লোকেরা: প্রিন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুন ৯, ২০২২
সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়াচ্ছে সরকারের লোকেরা: প্রিন্স

ময়মনসিংহ: সরকারের লোকেরা সিন্ডিকেট করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়াচ্ছে। লাগামহীন মূল্য বাড়িয়ে জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারী করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্ত মানুষের জীবনে মড়ার উপর খাঁড়ার ঘা। মানুষের জীবন চালানোই এখন কঠিন থেকে কঠিনতর হয়ে পড়েছে। মানুষ অর্ধাহারে-অনাহারে থেকে মানবেতর জীবনযাপন করছে। কিন্তু সরকার জনগণের চিন্তা না করে গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়াচ্ছে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এ নেতা আরও বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী সরকার গণ-বিরোধী সিদ্ধান্ত নিয়ে তাদের চরম দুর্ভোগে নিপতিত করেছে। তারা সরকার ও দেশ পরিচালনার পাশাপাশি জন-দুর্ভোগ সমাধানে চরম ভাবে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতু নিয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছেন। পদ্মা সেতু আওয়ামী সরকারের অনিয়ম, দুর্নীতি, লুটপাটের প্রতীক। এ সেতু নির্মাণে দুর্নীতি লুটপাট আড়াল করতেই জনগণের চরম দুঃসময়ে হাজার হাজার কোটি টাকা ব্যয় করে উৎসবের নামে জনগণের সাথে উপহাস করা হচ্ছে।

প্রিন্স আরও বলেন, সরকারের যদি জনগণের প্রতি নূন্যতম মমতা থাকে তাহলে এসব উৎসব পরিহার করে জনগণকে সাশ্রয়ী মূল্যে নিত্য-পণ্য সরবরাহ করতো। কিন্তু তারা জনগণের কথা চিন্তা না করে দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্যে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

সকাল থেকে ময়মনসিংহে বৃষ্টি ঝরছে। এ অবস্থায় বৃষ্টিতে ভিজেই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ ও অবিলম্বে মূল্য হ্রাসের দাবীতে এ বিক্ষোভ সমাবেশ করেন তারা। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম।

এ সময় সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন। মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, শাহ শিব্বির আহমেদ ভুলু, অ্যাড. এম এ হান্নান খান, কায়কোবাদ মামুন, শামিম আজাদ, মাহবুবুল আলমসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারাও বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৯ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।