ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আটাশ চাল প্রসেস করে মিনিকেট, মিল মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জুন ১০, ২০২২
আটাশ চাল প্রসেস করে মিনিকেট, মিল মালিককে জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরার তাপস এগ্রো ইন্ডাস্ট্রিজে প্রতারণা মাধ্যমে মিনিকেট চালের নামে প্রসেসকৃত আটাশ চাল বস্তাবন্দী করে ট্রাকে তোলার সময় ট্রাক ভর্তি চাল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় তাপস এগ্রো ইন্ডাস্ট্রিজের মালিক তপন কুমার সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) শহরের চালতেতলা এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানটিতে এই অভিযান চালানো হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হোসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হুমায়ুন রশিদ ও ক্যাবের প্রতিনিধি সাকিবুর রহমান বাবলা।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হোসেন জানান, শহরের চালতেতলা এলাকার একটি রাইস মিলে প্রতারণা মাধ্যমে মিনিকেট চালের নামে প্রসেসকৃত আটাশ চাল বস্তাবন্দী করে রাজধানী ঢাকায় পাঠানো হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

এ সময় সেখান থেকে ট্রাক ভর্তি চাল জব্দ করার পর মিল মালিক তপন কুমার সাহাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে ওই রাইস মিলে গোডাউন ভর্তি চাল মজুদ রাখায় তা আগামী তিনদিনের মধ্যে বাজারজাতকরণের নির্দেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।