ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফার্স্ট না সেকেন্ড ক্লাস পেলাম আপনারা মূল্যায়ন করবেন: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুন ১৫, ২০২২
ফার্স্ট না সেকেন্ড ক্লাস পেলাম আপনারা মূল্যায়ন করবেন: সিইসি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল । ফাইল ছবি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, প্রথম পরীক্ষায় ফার্স্ট ক্লাস না সেকেন্ড ক্লাস পেলাম সে নির্বাচন মূল্যায়ন আপনারাই করবেন।

বুধবার (১৫ জুন) ভোটগ্রহণ শেষে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

 সিইসি বলেন, সকাল থেকেই আমরা গণমাধ্যমের সংবাদ প্রত্যক্ষ করেছি। নির্বাচন শান্তিপূর্ণভাবে, সুষ্ঠুভাবে কোনো সংঘর্ষ ছাড়াই সম্পন্ন হয়েছে।  

কাজী হাবিবুল আউয়াল বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয়েছে।  যারা একটু বয়োবৃদ্ধ তাদের জন্য অসুবিধা হয়েছে। পুরো ভোট ধারাবাহিকভাবে মনিটরিং করা হয়েছে।

সিইসি আরও বলেন, আগে থেকেই আমরা স্বচ্ছ করার কথা বলেছিলাম। সেজন্য ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা দিয়েছি। পর্যবেক্ষরাও তাদের দায়িত্ব পালন করেছেন। প্রবলভাবে কোনো অভিযোগ পায়নি। তবে বৃষ্টির কারণে ভোটগ্রহণে ধীরগতি ছিল। আজকে কুমিল্লা সিটি, পৌরসভা ও ১৩২ ইউপি নির্বাচন; সার্বিকভাবে সুষ্ঠু হয়েছে। ভোটাররাও কোনো অভিযোগ করেননি। অফিসিয়াল ফলাফল আমরা এখনো পায়নি। আরও সময় লাগবে।

গত ফেব্রুয়ারিতে দায়িত্ব নেন কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন। প্রথম থেকেই তারা আগের চেয়ে সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়ে আসছেন।

সংবাদ সম্মেলনে চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ঘণ্টা, জুন ১৫, ২০২২
ইইউডি/ ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।