ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধনের জনসভা স্থলে হচ্ছে ৫০০ টয়লেট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
পদ্মা সেতু উদ্বোধনের জনসভা স্থলে হচ্ছে ৫০০ টয়লেট  সভা স্থল পরিদর্শন করেন মো. তাজুল ইসলামসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা

মাদারীপুর: আগামী ২৫ জুন পদ্মা বহুমুখী সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে উদ্বোধনের দিন মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাটে জনসভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জনসভা স্থলে আগতদের সুবিধার্থে তৈরি করা হচ্ছে ৫০০ টয়লেট।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।  

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে ওই জনসভা স্থলে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক অস্থায়ী শৌচাগার ও সুপেয় পানির উৎস স্থাপনসহ অন্যান্য প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, বলেছেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতু করতে গিয়ে দেশে-বিদেশে অনেক প্রতিকূলতার সম্মুখীন হয়েছেন। সব প্রতিকূলতা সাহসিকতার সঙ্গে মোকাবিলা করে আজ পদ্মাসেতু প্রতিষ্ঠিত হয়েছে। আসছে ২৫ জুন যার উদ্বোধন হচ্ছে।
পদ্মা সেতু নিয়ে মানুষের প্রবল আকাঙ্ক্ষা রয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে তাই ১৫/২০ লাখ মানুষের সমাগম হওয়ার সম্ভবনা রয়েছে। তাই সমাবেশ স্থলের রাস্তাঘাট সংস্কারসহ জনসভায় আগত লোকজনের জন্য পাঁচশ’ টয়লেট নির্মাণ করা হচ্ছে। এছাড়া বোতলজাত পানির পাশাপাশি সুপেয় পানির পর্যাপ্ত ব্যবস্থা করা হচ্ছে, লোকজন যাতে নির্বিঘ্নে ট্যাপ থেকে পানি পান করতে পারেন।

তিনি আরও বলেন, সমাবেশ উপলক্ষে সব প্রস্তুতি চলছে। পদ্মা সেতুর ফলে দুই অঞ্চলের মধ্যে একটা সংযুক্তি প্রতিষ্ঠা হয়েছে। এ সংযুক্তির ফলে দক্ষিণাঞ্চলে অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হবে। শুধু দক্ষিণাঞ্চলই নয়, সারাদেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হবে।

এসময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন, ভাইস চেয়ারম্যান বিএম আতাহার হোসেন বেপারিসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।