ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাপিত্তাছড়া ঝরনায় নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২২
নাপিত্তাছড়া ঝরনায় নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার

ফেনী: মিরসরাইয়ের নাপিত্তাছড়া ঝরনায় নিখোঁজ হওয়ার প্রায় ৪০ ঘণ্টা পর কলেজিয়েটের ছাত্র তৌফিক আহম্মেদ তারেকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১১টায় উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের ছাগলখাইয়া এলাকায় নাপিত্তাছড়া থেকে তার মরদেহ উদ্ধার করে মিরসরাই থানায় নিয়ে আসা হয়েছে।

 

মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন।  

স্থানীয় সালাহ উদ্দিন অপু জানান, মঙ্গলবার সকালে ছড়ায় একটি মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ নিয়ে গেছে। এর আগে, সোমবার (২০ জুন) বিকেল ৪টার নাগাদ নিখোঁজ দুই সহোদরের একজন তানভীরের মরদেহ উদ্ধার করা হয়।  

জানা গেছে, চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে একসঙ্গে দুই সহোদর তাদের এক বন্ধুকে নিয়ে ঘুরতে যায় মিরসরাইয়ের নাপিত্তাছড়া ঝরনায়। রোববার (১৯ জুন) বিকেলে তারা তিনজনই নিখোঁজ হলে দিনগত রাতে ঝরনা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যানুযায়ী, গত রোববার সকালে তৌফিক আহম্মেদ তারেক, মাসুদ আহম্মেদ তানভীর ও ইশতিয়াকুর রহমান প্রান্ত চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে নাপিত্তাছড়া ঝরনা দেখার উদ্দেশ্যে বের হয়। এরপর তারা ঝরনা এলাকার একটি টি-স্টলে নিজেদের ব্যাগ রেখে ঝরনার চূড়ায় আরহণ করেন। এরপর তারা তিনজনই নিখোঁজ হয়। তবে ঝরনার দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে মিরসরাই থানা পুলিশকে খবর দেয়।  

এরপর ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা রাত ৮টার দিকে নিখোঁজ ইশতিয়াকের মরদেহ উদ্ধার করে। নিহত ইশতিয়াক চট্টগ্রাম নগরীর হালিশহর বি ব্লকের বাসিন্দা জনতা ব্যাংকের মহা ব্যবস্থাপক (জিএম) মোহাম্মদ জাকারিয়ার ছেলে।

ইশতিয়াকের বাবা মোহাম্মদ জাকারিয়া অভিযোগ করেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে এমন দুর্ঘটনা ঘটেছে। তারা যদি এই বৃষ্টির মধ্যে ছেলেদের বাঁধা দিতো তাহলে এভাবে তাদের হারাতে হতো না। তারা টিকিট বিক্রি করছে অথচ কোন গাইডের ব্যবস্থা রাখেনি।

নিহত তানভীর ও নিখোঁজ তারেকের মামা মো. তৌহিদুল ইসলাম সুমন জানান, আমার বোনের জামাইয়ের সব শেষ হয়ে গেছে। একসঙ্গে দুটি ছেলেকে হারাতে হবে কোনোদিন চিন্তা করতে পারেনি। দুলাভাই (তারেক, তানভীরের বাবা) অসুস্থ হয়ে বাসায় থাকে। পড়াশোনা  শেষ করে দুই ছেলে সংসারের হাল ধরার কথা, অথচ দুইজনই চলে গেল।

নিহত তানভীর চট্টগ্রাম নগরীর ইউএসটিসির স্নাতকের ছাত্র এবং নিখোঁজ তারেক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছে। তাদের বাবা সাহাব উদ্দিন ব্যবসায়ী। নিহত ইশতিয়াক তাদের ঘনিষ্ঠ বন্ধু। তিনি চট্টগ্রাম ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছেন।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।