ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাকরি দেওয়ার প্রতারণার ফাঁদ, র‌্যাবের জালে ধরা প্রতারক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুন ২২, ২০২২
চাকরি দেওয়ার প্রতারণার ফাঁদ, র‌্যাবের জালে ধরা প্রতারক

নওগাঁ: নওগাঁর পত্নীতলায় চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাৎতের অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।
 
মঙ্গলবার (২১ জুন) দিনগত রাত ২টার দিকে উপজেলার নজিপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের পুঁইয়ার মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৫ থেকে বুধবার (২২ জুন) সকাল ৯ টার দিকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

গ্রেফতার প্রতারকের নাম জুয়েল চৌধুরী (৩২)। তিনি সিরাজগঞ্জ জেলার কোবদাসপাড়া গ্ৰামের আব্দুল করিম চৌধুরী ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের অপারেশনাল দলের কোম্পানি অধিনায়ক মাসুদ রানা ও উপ-অধিনায়ক আমিনুল ইসলামের নেতৃত্বে উপজেলার নজিপুর পৌরসভার পুঁইয়ার মোড়ে অভিযানে পরিচালনা করা হয়। এসময় নগদ ৪৩ হাজার টাকা, ১টি ভুয়া নিয়োগপত্র ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্রসহ জুয়েল চৌধুরীকে গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জুয়েল চৌধুরী দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছে। প্রতারক জুয়েল ভিকটিম জয়নুলের ছেলেকে চাকরি দেবে বলে ৩ লাখ ৭০ হাজার টাকা দেয় এবং বিনিময়ে ভিকটিমকে ও তার ছেলেকে ১টি ভুয়া প্রবেশপত্র এবং ২টি ভুয়া সিআইডির অফিস সহায়ক পদের নিয়োগপত্র দেয়। এর বিনিময়ে আরও ১ লাখ টাকা দাবি করে জুয়েল। তার কথাবার্তা অসামঞ্জস্য ও সন্দেহজনক মনে হলে ভিকটিম নিয়োগপত্র নিয়ে টাকা দিতে অস্বীকৃতি জানায় এবং গোপনে র‌্যাবের টহল টিমকে জানায়। র‌্যাব প্রতারককে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করে। প্রতারক জুয়েলের বিরুদ্ধে পত্নীতলা থানায় মামলা করা হয়েছে।  

এ বিষয়ে পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বলেন, রাতে প্রতারক জুয়েল চৌধুরীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। র‌্যাবের পক্ষ থেকে তার বিরুদ্ধে ৪২০ ধারায় প্রতারণা মামলা করা হয়েছে। দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ২২, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।