ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর উদ্বোধনীতে শরীয়তপুরের আ. লীগের ২ লাখ নেতাকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, শরীয়তপুর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুন ২৩, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধনীতে শরীয়তপুরের আ. লীগের ২ লাখ নেতাকর্মী

শরীয়তপুর: আজ বাদে কাল, কাল বাদে পরশু- মাঝে মাত্র একদিন, ২৫ জুন শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন স্বপ্নসাঁকো পদ্মা সেতুর। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বহু দিনের আশা বাস্তবায়ন হবে আওয়ামী লীগের হাত ধরে।

তাই শরীয়তপুর জাজিরা প্রান্ত সংলগ্ন মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি ঘাটে আয়োজিত হচ্ছে বিশাল জনসভা। যাতে যোগ দেবেন শরীয়তপুরের আ. লীগের অন্তত ২ লাখ নেতাকর্মী।

শনিবার আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শেখ হাসিনা। জনসভা সফল করতে শরীয়তপুরের জেলা শহর ও ৬টি উপজেলা থেকে মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এসব নেতাকর্মী অংশ নেবেন। এ তথ্য নিশ্চিত করেছেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে শরীয়তপুরের বিভিন্ন এলাকা ঘুরে ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেও এসব তথ্য জানা গেছে। তারা জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিতব্য জনসভায় আগমনকে ঘিরে বর্ণিল রূপে সেজেছে শরীয়তপুর শহরসহ ৬টি উপজেলা। শরীয়তপুরেও বইছে উৎসবের আমেজ।

পদ্মা সেতুর উদ্বোধন ও মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) ফেরিঘাট এলাকায় জনসভা সফল করতে জেলা শহরে রঙ-বেরঙের কয়েক হাজার ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড তৈরি করা হয়েছে। শরীয়তপুর-ঢাকা এবং শরীয়তপুর-চাঁদপুর সড়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে নির্মিত হয়েছে সহস্রাধিক তোরণ। স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দায়িত্বে এসব বিলবোর্ড, তোরণ স্থাপিত হয়েছে।

জনসভায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার দশ লাখেরও বেশি মানুষের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। জানা গেছে, শরীয়তপুর থেকে প্রায় দুই লাখ আওয়ামী লীগ নেতাকর্মী  ২৫ জুন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে রঙিন পোশাক পরে সমাবেশস্থলে যাবেন।

জানা গেছে, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপুর নেতৃত্বে শরীয়তপুর জেলা সদর এবং জাজিরা থেকে প্রায় ৫০টি বাস, সাত হাজার মোটরসাইকেল এবং শতাধিক ট্রাক নিয়ে এক লাখ নেতাকর্মী রঙিন পোশাক ও টুপি পরে জনসভাস্থলে যাবেন। সকাল ৬টায় শরীয়তপুর থেকে নেতাকর্মী নিয়ে জনসভার উদ্দেশ্যে রওনা করবেন ইকবাল হোসেন অপু নেতাকর্মীদের খাবারের ব্যবস্থাও করেছেন তিনি। এসব তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন।

শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের নির্দেশনা ও ব্যবস্থাপনায় জেলার নড়িয়া উপজেলা ও সখিপুর থানা থেকে ১৬টি বিলাসবহুল লঞ্চ ও পালতোলা নৌকাসহ ৩০০ ট্রলার প্রায় পঞ্চাশ হাজার নেতাকর্মী রঙিন পোশাক ও টুপি পরে জনসভায় অংশ নেবেন। সকাল ৮টার মধ্যেই তারা সেখানে উপস্থিত হবেন। নেতাকর্মীদের খাবারের ব্যবস্থা করেছেন উপমন্ত্রী এনামুল হক শামীম। নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন এসব তথ্য নিশ্চিত করেছেন।

শরীয়তপুর-৩ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য নাহিম রাজ্জাকের নেতৃত্বে গোসাইরহাট, ডামুড্যা, ভেদরগঞ্জ উপজেলা ছয়টি বিলাসবহুল লঞ্চ ও ৫০টি বাস এবং ট্রাক নিয়ে থেকে সকাল ৬টার মধ্যেই পদ্মা সেতুর উদ্বোধনী জনসভাস্থলে যাবেন ৫০ হাজার নেতাকর্মী। তাদের শরীরেও থাকবে রঙিন পোশাক। নাহিম রাজ্জাক নেতাকর্মীদের খাবারের ব্যবস্থা করছেন। ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল এসব তথ্য নিশ্চিত করেন।

সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতায় নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে। আর এ সেতুর উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিতব্য জনসভা সফল করতে শরীয়তপুর জেলা থেকে প্রায় দুই লাখ মানুষ নিয়ে আমরা জনসভায় অংশ নেব।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ২৩ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।