ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন: গোপালগঞ্জে নানা কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২২
পদ্মা সেতু উদ্বোধন: গোপালগঞ্জে নানা কর্মসূচি

গোপালগঞ্জ: দক্ষিণ-প‌শ্চিমাঞ্চ‌লের ক‌য়েক কো‌টি মানুষের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গোপালগঞ্জে তিন দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন ক‌রে‌ছে জেলা ও উপজেলা প্রশাসন।  

সেতু উদ্বোধ‌নের আন‌ন্দে ভাস‌ছে জেলাবাসী।

জেলাজু‌ড়ে চলছে আনন্দ -উচ্ছ্বাস। বিপুল সংখ্যক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ পদ্মা সেতুর উদ্বোধনী জনসভায় যোগ দেবেন।

জেলা প্রশাসন সূ‌ত্রে জানা ‌গে‌ছে, আগামী ২৫ জুন সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কায্যালয়ের সুশাসন চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রায় সরকারি কর্মকর্তা, কর্মচারী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পেশাজীবী, সাংবাদিক, স্কাউট ও সর্বসাধারণ অংশ নেবেন। এটি জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হবে। সকাল সাড়ে ১০টায় একই স্থানে প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন ও উপভোগের ব্যবস্থা করা হয়েছে। বিকেল ৪টায় পদ্মা সেতুর ওপর ডকুমেন্টরি প্রদর্শনী, সোয়া ৪টায় পৌর পার্কে পদ্মা সেতুর থিম সং পরিবেশনা, সাড়ে ৪টায় স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে আনন্দ উৎসব, সন্ধ্যা ৭টায় ঢাকা থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে কনসার্ট, রাত ৯টায় লেজার লাইট শো অনুষ্ঠিত হবে।

আগামী ২৬ জুন বিকেল ৩টায় পৌর পার্কে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে আনন্দ উৎসব ও সন্ধ্যা ৭টায় ঢাকা থেকে আগত কণ্ঠশিল্পী ক্লোজআপ ওয়ান তারকা রাজীব ও চ্যানের আই তারকা ইমরানের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।
 
আগামী ২৭ জুন পৌর পার্কে উপজেলার শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৮টায় যাত্রাপালা রূপবান প্রদর্শিত হবে।
এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, পদ্মা সেতুর উদ্বোধনী জনসভায় গোপালগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ যোগ দেবেন। ইতোমধ্যে তারা জনসভায় যোগদানের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন।  

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, বাংলাদেশের অগ্রযাত্রার প্রতিচ্ছবি স্বপ্নের পদ্মা সেতু আজ আর স্বপ্ন নয়। সেই স্বপ্ন এখন আনন্দময় বাস্তবতা। দৃষ্টির দিগন্ত জু‌ড়ে মর‌্যাদা ও সক্ষমতার এক উজ্জ্বল দৃষ্টান্ত আজ উদ্বোধনের অপেক্ষায়। শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বাপ্নিক ও দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব, অপরিমেয় সাহস, প্রজ্ঞা ও দৃঢ়তার প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন করবেন। ঐতিহাসিক এ অর্জনকে স্মরণীয় করে রাখতে তিন দিনব্যাপী বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়েছে। এসব উৎসবে ব্যাপক জনসমাগম ঘটাতে জেলা জু‌ড়ে ব্যাপক মাইকিং করা হচ্ছে।  
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।