ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মায় সুসজ্জিত ৫০ নৌকা ভাসাবেন জেলেরা

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
পদ্মায় সুসজ্জিত ৫০ নৌকা ভাসাবেন জেলেরা

মাদারীপুর: রাত পোহালেই মাহেন্দ্রক্ষণ। দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন।

আনন্দে ভাসছে সাধারণ মানুষ। স্বপ্ন পূরণের এই সময়ে উৎসাহ আর উদ্দীপনার ঝড় বইছে দক্ষিণাঞ্চলবাসীর হৃদয়ে।  

পদ্মাসেতুর উদ্বোধনকে ঘিরে শিবচরের বাংলাবাজার ঘাট সেজেছে বর্ণিল সাজে। সেতুর উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী এই ঘাটেই আয়োজিত জনসভায় যোগ দেবেন। এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে পদ্মাপাড়ের জেলেরা নিয়েছেন অভিনব উদ্যোগ।  

মাছ ধরার ৫০টি নৌকাকে সুসজ্জিত করে ভাসাবেন পদ্মায় সেতু উদ্বোধনের ঠিক পরেই। লাল সবুজ পতাকা আর বেলুন দিয়ে সাজিয়ে পদ্মার ঘাটে সারিবদ্ধভাবে রাখা আছে নৌকাগুলো। পদ্মার ঢেউ তোলা জলে ভেসে স্বাগত জানাবে স্বপ্নের কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এমনটাই জানালেন জেলেরা।

শুক্রবার (২৪ জুন) সরেজমিনে দেখা গেছে, শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে ৫০টি নৌকা সারিবদ্ধভাবে বেঁধে রাখা হয়েছে। নৌকাগুলোতে লাল সবুজ পতাকার সঙ্গে ছইয়ের ওপরে দেওয়া হয়েছে লাল সবুজ বেলুন।  

নৌকাগুলোর মাস্তুলে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দাদা ভাই ইলিয়াস আহম্মেদ চৌধুরী ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর ছবি। জেলেদের এ ব্যতিক্রম আয়োজন দেখতে ভিড় জমাচ্ছেন হাজারো দর্শনার্থীরা।  

ভাঙ্গা থেকে আসা মো. তানজিল বলেন, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের ব্যাপক আয়োজন চলছে। পদ্মা পাড়ে না এলে বোঝা যাবে না। নানা আয়োজন-প্রস্তুতি। নদীতে ৫০টি নৌকা সাজিয়ে রেখেছে। চমৎকার লাগছে।

মো. ফারুক শিকদার নামে স্থানীয় এক ইউপি সদস্য বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন আগামীকাল বাস্তবায়ন হচ্ছে। আমরা অধীর অপেক্ষায় রয়েছি রাত কখন ভোর হবে। এই আয়োজনে আনন্দের অংশ হিসেবে স্থানীয় জেলেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে এভাবে নৌকা সাজিয়েছে।

নৌকার মাঝি আয়নাল হাওলাদার বলেন, আমরা কাল সকালে এই ৫০ নৌকা নিয়ে পদ্মার বুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাবো। আমরা ভীষণ খুশি তার আগমনে। তার এই আগমনে আমাদের পদ্মা পাড়ের জেলেদের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহসেন উদ্দীন সোহেল বেপারী জানান, জনসভাকে ঘিরে উৎসব বইছে পদ্মা পাড়ে। মানুষ আজ আনন্দিত। নানাভাবে তাদের আনন্দ প্রকাশ করছে। জেলেদের এই আয়োজন আনন্দেরই বহিঃপ্রকাশ। '

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।