ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

গরমে হাটেই মারা গেল ৫ লাখ টাকার গরু!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
গরমে হাটেই মারা গেল ৫ লাখ টাকার গরু!

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদরের গরুর হাটে প্রচণ্ড গরমে বড় একটি গরুর মৃত্যু হয়েছে। হাটে গরুটির দাম উঠেছিল চার লাখ টাকা।

তবে খামারি পাঁচ লাখ টাকায় গরুটি বিক্রি করতে চেয়েছিলেন।

বৃহস্পতিবার (০৭ জুলাই) বিকেলে হোসেনপুর উপজেলা সদরের গরুর হাটে এ ঘটনা ঘটে।  

জানা গেছে, বৃহস্পতিবার (০৭ জুলাই) বিকেলে উপজেলার পুমদী ইউনিয়নের পুমদী গ্রামের বড়বাড়ীর আল-আমিনের বড় গরুটি হোসেনপুর সদরের হাটে তোলা হয়। এসময় প্রচণ্ড গরমে গরুটি অজ্ঞান হয়ে পড়ে। এরপর গরুর মালিক আল-আমিন বরফ, পানি ও আইসক্রিম দেওয়ার পরও জ্ঞান আর ফেরেনি গরুটির। গরুটির মৃত্যুতে মালিকের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে।  

গরুর মালিক আল-আমিন বাংলানিউজকে বলেন, দুই বছর লালন পালন করে ফ্রিজিয়ান জাতের গরুটি বড় করেছি। বৃহস্পতিবার (০৭ জুলাই) হোসেনপুর হাটে আনার পর তীব্র গরমে গরুটি অসুস্থ হয়ে পড়ে। তখন গরুটির চিকিৎসার জন্য ডাক্তার খুঁজেও পাওয়া যায়নি। আমার সব শেষ হয়ে গেছে। হাটে ক্রেতারা গরুটি চার লাখ টাকায় কিনতে চেয়েছিলেন। কিন্তু আমি পাঁচ লাখ টাকায় বিক্রি করতে চেয়েছিলাম।

এ প্রসঙ্গে হোসেনপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান বাংলানিউজকে জানান, হাটে আমাদের একটি মেডিক্যাল টিম দায়িত্বে ছিল। গরু অসুস্থ হওয়ার বিষয়টি আমাকে জানানো হয়নি। বিষয়টি জানতে পারলে গরুটির চিকিৎসার ব্যবস্থা নেওয়া যেত।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।