ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিডিউল বিপর্যয়, শেষ দিনেও কমলাপুরে উপচে পড়া ভিড়

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
শিডিউল বিপর্যয়, শেষ দিনেও কমলাপুরে উপচে পড়া ভিড় ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পবিত্র ঈদুল আজহা রোববার (১০ জুলাই)। ঈদের আগে শনিবার (৯ জুলাই) শেষ দিনেও কমলাপুরে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

একইসঙ্গে ট্রেনের শিডিউল বিপর্যয় লক্ষ্য করা গেছে।

শনিবার কমলাপুর রেলস্টেশনে সরেজমিনে দেখা গেছে, শত শত যাত্রী ট্রেনের অপেক্ষায় বসে আছেন। কেউবা কাঁথা বিছিয়ে শুয়ে আছেন। গল্প করে সময় কাটাচ্ছেন কেউ কেউ।

কথা হয় রংপুরের যাত্রী শহিদুলের সঙ্গে। বাংলানিউজকে তিনি বলেন, পরিবার পাঠিয়ে দিয়েছি আগেই। আজ নিজে যাচ্ছি। ঈদে বাড়িতে না যেতে পারলে শান্তি পাব না। কিন্তু এখনো ট্রেনেই উঠতে পারলাম না।

সাব্বির নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, জামালপুর যাবেন তিনি। সেজন্য জামালপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট কেটেছেন। কিন্তু সময়মতো ট্রেন না ছাড়ায় বিরক্তি প্রকাশ করেন তিনি।

সকাল সাড়ে ১০টায় জামালপুর এক্সপ্রেস ট্রেনটি ছাড়ার কথা থাকলেও বেলা ১১টা পর্যন্ত সেটি প্ল্যাটফর্মেই দাঁড়িয়ে ছিল।

মারুফা নামে অপর এক যাত্রী বলেন, ঈদে ছুটি পাইনি তেমন। এরমধ্যে একটা দিন পথেই গেল। ট্রেন মাত্র এসেছে। ছাড়তে আরও সময় লাগবে।

এদিকে অব্যাহত রয়েছে ট্রেনের শিডিউল বিপর্যয়। রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৯টা ১০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সাড়ে ১০টা পর্যন্ত সেটি প্ল্যাটফর্মেই দাঁড়িয়ে ছিল।

জামালপুর এক্সপ্রেস ট্রেনটি সকাল সাড়ে ১০টায় ছাড়ার কথা থাকলেও বেলা ১১টা পর্যন্ত সেটি প্ল্যাটফর্মেই দাঁড়িয়ে ছিল। কিশোরগঞ্জমুখী ট্রেন কিশোরগঞ্জ এক্সপ্রেসও সকাল সাড়ে ১০টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও বেলা ১১টা নাগাদ সেটি স্টেশনে দাঁড়ানো ছিল। সূত্র জানিয়েছে, বাদ বাকি কোচগুলোও কম-বেশি দেরি করে স্টেশন ছেড়েছে।

এসব বিষয়ে কথা বলার জন্য সকাল ১০টা থেকে অপেক্ষা করেও কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ারকে তার কার্যালয়ে পাওয়া যায়নি।  

এদিকে ঈদযাত্রার শেষ দিন আজ। ঈদযাত্রার ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে ৭ জুলাই। ঈদ শেষে ফিরতি ট্রেনের ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এমকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।