ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের সঙ্গে শেখ তন্ময়ের ঈদ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বাগেরহাট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের সঙ্গে শেখ তন্ময়ের ঈদ

বাগেরহাট : আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের সঙ্গে ঈদুল আযহা উদযাপন করেছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। রোববার (১০ জুলাই) সকালে জামাত শেষে নেতাকর্মীদের নিয়ে বাগেরহাট সদর উপজেলার চুরমনি আশ্রয়ণ প্রকল্পে ঈদ পালন করতে যান তিনি।

আশ্রয়ণ প্রকল্পে উপস্থিত থেকে হত-দরিদ্র বাসিন্দাদের জন্য একটি গরু কোরবানি দেন তিনি। পরিবারগুলোকে এক কেজি করে গরুর মাংস ও ১ কেজি করে পোলাওর চাল দেন।

কোনো রকম পূর্ব পরিকল্পনা না জানিয়েই আশ্রয়ণ প্রকল্পে ঈদ পালন করতে যান শেখ তন্ময়। তাকে কাছে পেয়ে খুশিতে উদ্বেলিত হয়ে ওঠেন সেখানকার বাসিন্দারা।

বাসিন্দারা বলেন, আমরা ঘর-বাড়ি ছাড়া খুবই অসহায় অবস্থায় থাকতাম। প্রধানমন্ত্রী জমিসহ পাকা ঘরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। ঈদের দিনে না চাইতেই গোশত ও পোলাওর চাল পেলাম। আমরা খুব খুশি হয়েছি। এ সময় শেখ তন্ময়সহ সংশ্লিষ্ট সবার জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া প্রার্থনা করেন তিনি।

জানা গেছে, ঈদ উপলক্ষে বাগেরহাট সদর উপজেলার বিভিন্ন আশ্রয়ণ প্রকল্পে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাওয়া ২৫৩ জন দরিদ্র মানুষকে ১ কেজি মাংস ও পোলাও চাল দেওয়া হয়।

দুস্থদের সঙ্গে ঈদ পালনের বিষয়ে শেখ তন্ময়ের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম বলেন, আমাদের সংসদ সদস্যের উপস্থিতিতে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা অনেক খুশি। ঈদের দিন চাল-মাংস উপহার পেয়েও তারা আনন্দিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময় : ১৯৩২ ঘণ্টা, ১০ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।