ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় মৎস্য পদক পেল খুলনাঞ্চলের ৩ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
জাতীয় মৎস্য পদক পেল খুলনাঞ্চলের ৩ প্রতিষ্ঠান

খুলনা: মৎস্য খাতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পদক-২০২২ দেওয়া হয়েছে, যার মধ্যে হিমায়িত চিংড়ি রপ্তানিকারক ক্যাটাগরিতে ৩টি প্রতিষ্ঠানকে পদক পেয়েছে। প্রতিষ্ঠান তিনটির মধ্যে ২টি খুলনায় ও একটি সাতক্ষীরার।

খুলনার প্রতিষ্ঠান ২টি হলো— প্রিয়ম সি ফুড লিমিটেড ও সালাম সি ফুড লিমিটেড। সাতক্ষীরার প্রতিষ্ঠানটি হলো, এসিআই অ্যাগ্রোলিংক লিমিটেড।

প্রিয়ম সি ফুড লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদের ও সালাম সি ফুড লিমিটেডের পক্ষে চেয়ারম্যান আইনুল হক ও এসিআই অ্যাগ্রোলিংক লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ড. এফএইচ আনসারীর হাতে প্রধানমন্ত্রীর পক্ষে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক পদক তুলে দেন।

দীর্ঘ কয়েক বছর ধরে গুণগত মানের চিংড়ি রপ্তানি করে বিদেশিদের কাছে  আস্থা অর্জন করে দেশে চিংড়ি রপ্তানিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় এ প্রতিষ্ঠান ৩টিতে এই পুরস্কার দেওয়া হয়।

রোববার (২৪ জুলাই)  ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২’ উদ্‌যাপন ও ‘জাতীয় মৎস্য পদক-২০২২’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মূল অনুষ্ঠানে যুক্ত হন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।