ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আলমডাঙ্গায় বেশি দামে সার বিক্রি, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
আলমডাঙ্গায় বেশি দামে সার বিক্রি, জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় কৃষকদের কাছ থেকে রাসায়নিক সারের দাম বেশি নেওয়া হচ্ছে। সেই সঙ্গে বিক্রি করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ কীটনাশক।

 

এসব অভিযোগের সত্যতা পেয়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৩ আগস্ট) বেলা ১২টায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পৃথক স্থানে এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ।

অভিযান সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে রাসায়নিক সার বিক্রি করা হচ্ছিল। আবার পুরনো দামে কেনা সার বিক্রি হচ্ছিল নতুন দামে। টিএসপি ২২ টাকা কেজি বিক্রি করার কথা, কিন্তু বিক্রি করা হচ্ছিল ৩৫ টাকায়। এসব অভিযোগ পেয়ে আলমডাঙ্গা শহরের নতুন বাস টার্মিনাল এলাকার বিসিআই সারের ডিলার মেসার্স নুর মোহাম্মদ ট্রেডার্সে অভিযান চালানো হয়। অভিযানের সময় অভিযোগের সত্যতা পাওয়ায় ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় দোকানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, একই বাজারের হাফিজ মোড়ে মেসার্স জনিরউদ্দীন অ্যান্ড ব্রাদার্সে গিয়ে দেখা যায়, ইউরিয়া সার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে। এছাড়া ওই দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়া যায়। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় এ দোকানের মালিককেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দুই দোকান থেকে জরিমানার মোট এক লাখ টাকা আদায়ও করা হয় এসময়।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।