ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে সওজের ২০ কোটি টাকার জমি উদ্ধার, স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
বাগেরহাটে সওজের ২০ কোটি টাকার জমি উদ্ধার, স্থাপনা উচ্ছেদ উচ্ছেদ অভিযান।

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাটে সড়ক ও জনপথের জমিতে থাকা শতাধিক কাঁচা-পাকা ও আধা পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সেই সঙ্গে ২০ কোটি টাকা মূল্যের ১০ একর জমি দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত খুলনা-মাওয়া মহাসড়কের মোল্লাহাট সেতুর দক্ষিণ পাশে বাগেরহাট অংশে অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।  

সওজ খুলনা বিভাগীয় কার্যালয়ের এস্টেট ও আইন কর্মকর্তা উপসচিব অনিন্দিতা রায়ের নেতৃত্বে সড়ক বিভাগ বাগেরহাটের সহযোগিতায় এ অভিযান চালানো হয়। এসময় সওজ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিনসহ সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

সরকারি জমি দখলমুক্ত করতে নিয়মিত এ অভিযান চালানো হবে বলে জানিয়েছেন সওজ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন।  
তিনি বলেন, দীর্ঘদিন ধরে কিছু অসাধু মানুষ সড়কের জমিতে স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করছিল। তাদের স্থাপনা তুলে নেওয়ার জন্য আমরা নোটিশ প্রদান ও পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়েছি। কয়েকবার মাইকিংও করা হয়েছে অবৈধ স্থাপনা দখলদার উদ্যোগে ভেঙে নেওয়ার জন্য। তারপরও কিছু মানুষ তাদের নির্মাণ করা অবৈধ স্থাপনা ভেঙে নেয়নি। তাই আমরা সরকারি নিয়ম অনুযায়ী উচ্ছেদ অভিয়ান চালিয়ে আমাদের জমি দখল মুক্ত করেছি।

সওজ খুলনা বিভাগীয় কার্যালয়ের এস্টেট ও আইন কর্মকর্তা উপসচিব অনিন্দিতা রায় বলেন, অভিযান চালিয়ে আমরা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১০ একর জমি দখলমুক্ত করেছি। যার আনুমানিক দাম হবে ২০ কোটি টাকা। যারা এসব স্থাপনা নির্মাণ করেছিল তাদের সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে যদি  ধরনের অবৈধ স্থাপনা নির্মাণ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।