ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জবি শিক্ষার্থীকে দফায় দফায় মারধর: থানায় মামলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
জবি শিক্ষার্থীকে দফায় দফায় মারধর:  থানায় মামলা মামলার তিন প্রধান আসামি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): রাজধানীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান মুনের ওপর দফায় দফায় হামলা ও মারধরের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী নিজেই বাদী হয়ে এই মামলা করেছেন।

এতে বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওশের বিন আলম ডেভিড, একই শিক্ষাবর্ষের গণিত বিভাগের জাহিদুল ইসলাম হাসান ও পরিসংখ্যান বিভাগের অর্পন সাহা শান্তসহ আরও ২৫/৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) মামলাটির তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পুলিশের উপ-পরিদর্শক নাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত  বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে ভুক্তভোগী শিক্ষার্থী এ মামলা দায়ের করেছেন। নথি আদালতে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পেলেই গ্রেপ্তার করা হবে।

মামলার এজহারে বলা হয়, ভুক্তভোগী মেহেদী হাসান মুন গত ৩ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে ক্লাস শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে আসলে এক নম্বর আসামি নওশের বিন আলম ডেভিড জরুরি প্রয়োজনের কথা বলে তাকে (মেহেদী হাসান মুন) বিশ্ববিদ্যালয়ের ২ নং গেটের সামনে নিয়ে যায়। পরে সেখানে ডেভিড, জাহিদুল ইসলাম হাসানসহ আরও ৪/৫ জন মিলে ডেভিডের প্রেমিকার সঙ্গে ম্যাসেঞ্জারে কথা বলাকে কেন্দ্র করে অতর্কিতভাবে মুনের ওপর হামলা করে।

পরে ওই দিন দুপুর ১ টায় মুন তার বন্ধুদের নিয়ে কোতয়ালী থানার উদ্দেশ্যে রওয়ানা দিলে আসামি ডেভিড, জাহিদুল ইসলাম ও অর্পন সাহা শান্তসহ ১৫/২০ জন লাঠিসোঠা নিয়ে পুনরায় মুনসহ তার বন্ধুদের ওপর হামলা ও মারধর করে। এছাড়া ওই দিনই রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে ফের মুনের ওপর অর্পন সাহা শান্তসহ অজ্ঞাতনামা ১০/১২ জন মিলে ধারালো চাকু ও হাতুড়ি  দিয়ে মাথার পেছনে আঘাত করে। এতে মুন রক্তাক্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা দুই পক্ষ থেকেই অভিযোগ পেয়েছি। তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।