ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে পেট্রোল কম দেওয়ায় ২ ফিলিং স্টেশনকে ৩ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
কিশোরগঞ্জে পেট্রোল কম দেওয়ায় ২ ফিলিং স্টেশনকে ৩ লাখ টাকা জরিমানা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে পেট্রোল, অকটেন ও ডিজেল পরিমাণে কম দেওয়ার অপরাধে দু’টি ফিলিং স্টেশনকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (০৭ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার দু’টি ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।


 
এসময় উপস্থিত ছিলেন-জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল ও সদর থানার উপ-পরিদর্শক (এসআই) বদিউজ্জামানের নেতৃত্বে জেলা পুলিশের একটি তদারকি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক বাংলানিউজকে জানান, রোববার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার পাবইকান্দি এলাকার হিমু ফিলিং স্টেশনে অভিযান চালানো হয়। এসময় দেখা যায়, এ ফিলিং স্টেশনে প্রতি পাঁচ লিটার পেট্রোলে ২২০ এমএল, অকটেনে ৮০ এমএল এবং ডিজেলে ৫০ এমএল কম দেওয়া হয়। এ কারচুপির জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী হিমু ফিলিং স্টেশনকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর জালিয়াপাড়া-নান্দলা এলাকার গোল্ডেন অয়েল কোং অ্যান্ড ফিলিং স্টেশনে অভিযান চালানো হয়। এ ফিলিং স্টেশনে পেট্রোলে ৩৭০ এমএল, অকটেনে ৩৭০ এম এল পরিমাপে কম পাওয়া যায়। এজন্য মেসার্স গোল্ডেন অয়েল কোং অ্যান্ড ফিলিং স্টেশনকেও এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি জামান ফিলিং স্টেশন এবং বৈশাখী ফিলিং স্টেশনে জ্বালানি তেলের পরিমাপ তদারকি করা হয়। তবে এ দুই প্রতিষ্ঠানে কোনো অসঙ্গতি পাওয়া যায়নি।

জনস্বার্থে এ ধরনের অভিযান চলবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।