ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল আর নেই

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর পৌরসভার তিন বারের মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২১ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাধারণ ওয়ার্ড থেকে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পৌর মেয়র তোফাজ্জল হোসেনের ছোট ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাজেদুর রহমান তার বাবার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

মেয়র তোফাজ্জল হোসেন দীর্ঘ দিন থেকে লিভার সিরোসিসসহ শারীরিক নানা রোগে ভুগছিলেন। দেশ ও দেশের বাইরে একাধিকবার চিকিৎসা নিয়েছেন। প্রায় এক সপ্তাহ আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসা নিতে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার তাকে আইসিইউতে নেওয়া হয়। রোববার রাত পৌনে ১১টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন মেয়র তোফাজ্জল হোসেন।

নিজ এলাকায় দাফনের জন্য তার মরদেহ ঢাকা থেকে রাজশাহীর দুর্গাপুরে নিয়ে আসা হয়েছে। সোমবার (২২ আগস্ট) সকালে দুর্গাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। বাদ যোহর অর্থাৎ দুপুর ২টায় দ্বিতীয় জানাজার নামাজ শেষে তার মরদেহ দাফন করার কথা রয়েছে।

তোফাজ্জল হোসেন রাজশাহীর দুর্গাপুর পৌরসভার মেয়র হিসেবে পরপর তিন বার নির্বাচিত হন। তিনি দীর্ঘ দিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি একবার পানানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

পৌর মেয়র তোফাজ্জল হোসেনের মৃত্যুর খবরে পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন ও রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

রাজশাহীর দুর্গাপুর পৌরসভার মেয়র ও দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ এক বার্তায় শোক প্রকাশ করেন মেয়র।

শোক বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।