ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিসিবি-ওএমএসের মাধ্যমে সুলভ মূল্যে খাদ্য সহায়তা চলবে: বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
টিসিবি-ওএমএসের মাধ্যমে সুলভ মূল্যে খাদ্য সহায়তা চলবে: বাণিজ্যমন্ত্রী রংপুর নগরীর কেরানীপাড়ায় টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

ঢাকা: দেশের কোনো মানুষ যেন অনাহারে না থাকে সেজন্য টিসিবি ও  ওএমএসের মাধ্যমে সরকার সুলভ মূল্যে খাদ্য সহায়তা দিচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  

তিনি বলেছেন, যতদিন প্রয়োজন হবে ততদিন এ কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূলে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করছে টিসিবি।

রোববার (১১ সেপ্টেম্বর) রংপুর নগরীর কেরানীপাড়ায় টিসিবির চলতি মাসের পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, পারিবারিক কার্ডের মাধ্যমে পণ্য কিনে দেশের প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হচ্ছে। প্রতি মাসেই টিসিবি এসব পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রয় করবে। এর পাশাপাশি সরকার ওমমএস-এর মাধ্যমে খাদ্য সহায়তা দিচ্ছে। ইতোমধ্যে বাজারে এর সুফল পাওয়া যাচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশের মানুষের জীবনমানের উন্নয়ন ও নিরাপদে থাকা নিশ্চিত হয়েছে। সে কারণেই আগামী সাধারণ নির্বাচনেও দেশের জনগণ বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের পক্ষে রায় দেবেন।

এ সময় রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিটি কার্ডের বিপরীতে একজন ২ লিটার তেল, ২ কেজি মশুর ডাল ও ১ কেজি চিনি কিনতে পারছেন ৪০৫ টাকা প্যাকেজে। সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা, মশুর ডাল প্রতি কেজি ডাল ৬৫ টাকা এবং চিনি ৫৫ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে । ঢাকার প্রায় ৩০০ ডিলার এবং দেশব্যাপী প্রায় ৩ হাজার ৫০০ ডিলারের মাধ্যমে সারা মাসব্যাপী বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে।

পরে বাণিজ্যমন্ত্রী তার নির্বাচনী এলাকা কাউনিয়া উপজেলার সিবু মন্দিরে হিন্দু সম্প্রদায়ের সমাবেশে অংশ নেন। এ সময় দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১,২০২২
জিসিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।