ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক নেতাকে লাঞ্ছিত করার অভিযোগে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
শ্রমিক নেতাকে লাঞ্ছিত করার অভিযোগে সড়ক অবরোধ

পঞ্চগড়: পঞ্চগড়ে আকবর আলী নামে এক মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে এক আইনজীবীর বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

 

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা আদালত চত্বরে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক বিষয়টি শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে আদালতের মূল ফটক অবরোধ করেন শ্রমিকরা। একই সময় বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন শ্রমিকসহ সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে প্রশাসন ওই আইনজীবী ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করেন। পরে আইনজীবী শ্রমিকদের কাছে ক্ষমা চাইলে তারা অবরোধ তুলে নেন।  

শ্রমিক নেতারা অভিযোগ করেন, আজ দুপুরে আদালতে কয়েকজন আটক শ্রমিকের জামিনের জন্য অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদ লিটনের কাছে যান মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সাধারণ সম্পাদক আকবর আলী। এসময় কথার এক ফাঁকে তাদের মধ্যে বাগ বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আইনজীবী লিটন শ্রমিক নেতা আকবর আলীকে লাঞ্ছিত করেন। এ খবর বাহিরে ছড়িয়ে পড়লে পরিবহন শ্রমিকরা আদালতের সামনে বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন।

এদিকে শ্রমিক নেতারা অভিযুক্ত অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদকে দ্রুত গ্রেফতার করে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর যুগ্ন সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাংলানিউজকে জানান, কয়েকজন আটক শ্রমিককে ছাড়ানোর জন্য আমাদের নেতা অ্যাডভোকেটের কাছে গেলে তাদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে তিনি আমাদের নেতাকে লাঞ্ছিত করেন। এর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করে অ্যাডভোকেট লিটনের গ্রেফতারের দাবি জানাই।

এদিকে অভিযুক্ত অ্যাডভোকেট আব্দুল কালাম আজাদ লিটনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোনটি কেটে দেন তিনি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, বিষয়টি সমাধানে এবং রাস্তা স্বাভাবিক করতে আইনজীবী ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা হয়। পরে আইনজীবী আদালতের মূল ফটকে এসে শ্রমিকদের কাছে ক্ষমা চাইলে তারা অবরোধ তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।