ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরীক্ষার আগেই প্রতিবেদনে চিকিৎসকের সই, ফরিদপুরের হাসপাতালে নানা অনিয়ম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
পরীক্ষার আগেই প্রতিবেদনে চিকিৎসকের সই, ফরিদপুরের হাসপাতালে নানা অনিয়ম

ফরিদপুর: পিয়ারলেস প্রাইভেট হাসপাতাল কাম ডায়াগনস্টিক সেন্টার নামে ফরিদপুরের একটি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। হাসপাতালটির চিকিৎসকরা রোগীর কোনো পরীক্ষার আগেই প্রতিবেদনে সই করে রাখতেন।

অভিযোগের ভিত্তিতে হাসপাতালটিকে ১ লাখ টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোগীর কোনো পরীক্ষার আগে প্রতিবেদনে সই ছাড়াও মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, টেস্টের ধার্য ফি তালিকার চেয়ে বেশি আদায়ের অভিযোগ আছে পিয়ারলেস প্রাইভেট হাসপাতাল কাম ডায়াগনস্টিক সেন্টার বিরুদ্ধে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে হাসপাতালে অভিযান পরিচালিত হয়। জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. বজলুর রশিদ খানসহ সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ও জেলা পুলিশের একটি দল অভিযানে অংশ নেয়।

সোহেল শেখ জানান, ভোক্তাদের কাছ থেকে লিভারের টেস্ট এসজিপিটি, পিএনএস ও নেক এক্সরেসহ বিভিন্ন সেবার মূল্য প্রদর্শিত ধার্য্যমূল্য থেকে অনেক বেশি নেওয়া, প্যাথলজিতে বিভিন্ন টেস্টে ব্যবহৃত রি-এজেন্ট মেয়াদোত্তীর্ণ হওয়ায় যথাযথভাবে সংরক্ষণ না করা ও প্যাথলজিস্ট ডাক্তারের আগে থেকে স্বাক্ষর করা প্রায় ২৮২টি রিপোর্ট প্যাড জব্দ করা হয়েছে হাসপাতাল থেকে। এ ছাড়া প্রতিশ্রুত সেবা যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের দুটি ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও ফরিদপুরের জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।