ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যুবলীগকর্মী আকাশ হত্যা মামলায় ইউপি সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
যুবলীগকর্মী আকাশ হত্যা মামলায় ইউপি সদস্য গ্রেফতার

ফেনী: চট্টগ্রামের মিরসরাইয় উপজেলায় শহিদুল ইসলাম আকাশ (৩০) নামে যুবলীগকর্মী হত্যা মামলায় এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২১ সেপ্টেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার চিনকীরহাট এলাকা থেকে মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়। তিনি আকাশ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি ও হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য।

নিহত আকাশের বোন নাজমা আক্তার বাদী হয়ে হুমায়ুন কবির মামুনকে প্রধান আসামি করে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও সাত থেকে আট জনের নামে জোরারগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে গত সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে চিনকিরহাট বাজারে যুবলীগকর্মী আকাশকে তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে হুমায়ুন কবির মামুনের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ১০ থেকে ১৫ জনের একটি গ্রুপ হামলা করে। এতে আকাশ গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টায় মারা যান আকাশ। মঙ্গলবার সন্ধ্যায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন মামুন বাংলানিউজকে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় নিহত আকাশের বোন নাজমা আক্তার বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার রাতে মামলার পাঁচ নম্বর আসামি মিজানুরকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদেরও গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।