ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজৈরে শর্টগান হত্যার হুমকি, প্রতিবাদে বিক্ষোভ এলাকাবাসীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
রাজৈরে শর্টগান হত্যার হুমকি, প্রতিবাদে বিক্ষোভ এলাকাবাসীর

মাদারীপুর: মাদারীপুর জেলার রাজৈরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রকাশ্যে শর্টগান বের করে একটি পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।  

এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ ঘটনায় অভিযুক্তের বিচার দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

স্থানীয়দের ধারণ করা একটি ভিডিওতে দেখা গেছে, ষাটোর্ধ্ব এক ব্যক্তি শর্টগান হাতে নিয়ে একটি পরিবারকে হত্যার হুমকি দিচ্ছেন।  

রাজৈর পৌরসভার ৬নং ওয়ার্ডের আলমদস্তার এলাকার ভুক্তভোগী পারভেজ খানের পরিবার জানায়, পারভেজ খানের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছে আব্দুস সোবাহান খান নামে এক ব্যক্তির। বিষয়টি নিয়ে আদালতে মামলাও চলছে। জমিতে নিষেধাজ্ঞাও জারি করেছেন আদালত। তবে গত সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ওই জমি দখল নিতে যান আব্দুস সোবাহান খান। খবর পেয়ে বাধা দিতে গেলে নিজের কাছে থাকা শর্টগান বের করে পারভেজের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন সোবাহান।  

এদিকে এ ঘটনার প্রতিবাদে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের পাশে রাজৈর বাসস্ট্যান্ড এলাকায় দুই ঘণ্টা ধরে মানববন্ধন করেন এলাকাবাসী। এ সময় তারা অভিযুক্তকে আইনের আওতার আনার দাবি জানান।

স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, প্রকাশ্যে অস্ত্র বের করে হুমকি দিয়ে আইন লঙ্ঘন করা হয়েছে। সোবাহানের অস্ত্র জব্দ করে দ্রুত তাকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ভুক্তভোগী পারভেজ খান জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আমার পরিবারে লোকজনকে মেরে ফেলতে শর্টগান বের করে হুমকি দেন সোবাহান খান। এ ঘটনার পর আমাদের পরিবারে আতঙ্ক ছড়িয়েছে। এর বিচার চাই।

অভিযুক্ত আব্দুস সোবাহান খান জানান, নিজের কেনা জমি দেখতে গেলে তার ওপর প্রথমে হামলা চালানো হয়। তারপর আত্মরক্ষার্থে শর্টগান বের করেন তিনি। তবে তিনি গুলি করেননি।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

উল্লেখ্য, অভিযুক্ত আব্দুস সোবহান খান সদর উপজেলার চরঘুনসি এলাকার লালচাঁন মিয়ার ছেলে। তিনি রাজৈরের আমলদস্তা এলাকায় ২০১৬ সালে ৩৫ শতাংশ জমি কেনেন। এরপর শুরু হয় বিরোধ।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।