ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌকা ভ্রমণে গিয়ে ঝগড়া, পানিতে চুবিয়ে খুন করা হয় রনজুকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
নৌকা ভ্রমণে গিয়ে ঝগড়া, পানিতে চুবিয়ে খুন করা হয় রনজুকে

সিরাজগঞ্জ: নৌকা ভ্রমণে গিয়ে ঝগড়ার জেরে পানিতে চুবিয়ে খুন করা হয় সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কৃষক সাইদুর রহমান রনজুকে (৪০)। উপজেলার কুমারবিল থেকে নিহতের মরদেহ উদ্ধারের তিনদিন পর ক্লু-লেস এ হত্যার রহস্য উদ্ঘাটন করলো জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

এ হত্যার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার ও নিহতের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়।  

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল।

গ্রেফতারকৃতরা হলেন-জেলার উল্লাপাড়ার উপজেলার গুনাইগাতি গ্রামের আব্দুল মোমিন, মো. আলাউদ্দিন ও সোহেল রানা।

পুলিশ সুপার আরিফুর রহমান জানান, গত ২৪ সেপ্টেম্বর রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গুনাইগাতি গ্রামের কৃষক সাইদুর রহমানকে নিয়ে নৌকা ভ্রমণে বের হন একই গ্রামের আব্দুল মোমিন, আলাউদ্দিন ও সোহেল রানা। নৌকায় তর্কবিতর্ক শুরু হলে রনজুকে মাথায় আঘাত করে পানিতে চুবিয়ে হত্যা করেন ওই তিনজন। পরে মরদেহ গুম করার জন্য গলায় পাথর বেঁধে পানিতে ডুবিয়ে দেওয়া হয়। হত্যাকাণ্ডের পর নিহতের মোবাইল ফোন থেকে তার স্ত্রীর কাছে দেড় লাখ টাকা মুক্তিপণও দাবি করেন তারা।  

ঘটনার দু’দিন পর ২৬ সেপ্টেম্বর একই উপজেলার গুনাইগাতি গ্রামের পশ্চিমে কুমারবিলে রনজুর মরদেহ ভেসে উঠলে পুলিশ উদ্ধার করে। এ বিষয়ে অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

পুলিশ সুপার আরও জানায়, ক্লু-লেস হত্যাকাণ্ডটির রহস্য উদ্ঘাটনের দায়িত্ব দেওয়া হয় ডিবি পুলিশের একটি টিমকে। তথ্যপ্রযুক্তি ও স্থানীয় সোর্সের সহায়তায় জেলা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জুলহাস উদ্দিন, আব্দুল ওয়াদুদ ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিন্টু সেখ বুধবার দুপুরে একই উপজেলার এলংজানি বাজারে অভিযান চালিয়ে তিন হত্যাকারীকে গ্রেফতার করেন। পরে হত্যাকারীদের স্বীকারোক্তির ভিত্তিতে নিহতের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নুর ই আলম, অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।