ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধীর টাকা আত্মসাতের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধীর টাকা আত্মসাতের অভিযোগ

বরগুনা: বরগুনার বামনা উপজেলায় আবুল বাশার নামে এক বাক প্রতিবন্ধীর ভাতার টাকা তুলে আত্মসাতের অভিযোগ উঠেছে বুকাবুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. আবুল বাশার মাতুব্বর ও তার ছেলে রানার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে এ ঘটনায় ভুক্তভোগী পরিবার বামনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন।

ভুক্তভোগী পরিবারের বাড়ি উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামে। বাক প্রতিবন্ধী আবুল বাশারের বাবার নাম আবুল হোসেন (মৃত)।

বাশারের স্ত্রী আমেনা বেগম বলেন, আমার স্বামী একজন বাক প্রতিবন্ধী। তার প্রতিবন্ধী কার্ড অফিসে জমা দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ইউপি সদস্য থেকে ইউপি সদস্য আবুল বাশার আমার স্বামীর বিকাশ নম্বর নেন। পরে তিনি উপজেলা সমাজ সেবা অফিসে গিয়ে সেই নম্বর না দিয়ে নিজের ছেলে রানার বিকাশ নম্বর দিয়ে টাকা তুলে আত্মসাৎ করেন।

তিনি আরও বলেন, আমার স্বামীর ভাতা না পেয়ে প্রায় ১ বছর ধরে মেম্বারের কাছে তা চাইতে থাকেন। প্রতিবারই আবুল বাশার মাতুব্বর টাকা দেবেন; কিন্তু সমস্যা আছে বলে ঘোরাতে থাকেন। পরে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় সমাজ সেবা অফিসে গিয়ে জানতে পারি মেম্বরের ছেলে রানার বিকাশ নাম্বারে ১ বছর ধরে ভাতার টাকা যায়। আমরা বিষয়টির সমাধান চাইলে সমাজ সেবা কর্মকর্তা বিষয়টি নিয়ে আমাদের লিখিত অভিযোগ দিতে বলেন। পরে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জমা দেই।

এ ব্যাপারে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মিজান সালাউদ্দীন বলেন, প্রতিবন্ধী আবুল বাশার অফিসে আসলে আমি যাচাই বাছাই করে দেখি তার বিকাশ নম্বরে না গিয়ে বুকাবুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. আবুল বাশার মাতুব্বরের ছেলে রানার বিকাশ নম্বরে গত এক বছর ধরে টাকা যাচ্ছে। এ ব্যাপারে আমি তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ইউপি সদস্য মো. আবুল বাশার মাতুব্বর। তিনি বলেন, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।