ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিয়ের ১০ বছর পর একসঙ্গে ৪ সন্তান প্রসব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
বিয়ের ১০ বছর পর একসঙ্গে ৪ সন্তান প্রসব 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় রিপা বেগম (২৩) নামে এক অন্তঃসত্ত্বা ৪ সন্তান প্রসব করেছেন।

সোমবার (১০ অক্টোবর) দিবাগত রাতে জেলা শহরের জেলরোডে লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানার তত্ত্বাবধানে সন্তানগুলো প্রসব করেন তিনি।

রিপা জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নে ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী। নবজাতকগুলোর মধ্যে ১টি ছেলে ও বাকি ৩টি মেয়ে।  

গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানা জানান, রিপা প্রথম থেকেই আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন। এর মাঝে অন্তঃসত্ত্বা অবস্থায় তার করোনা পজিটিভ হয়েছিল। পজিটিভ হওয়ার পর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিয়েছি। আল্লাহর রহমতে তিনি করোনা নেগেটিভ হন। পরে নিয়মিত চিকিৎসা চালিয়ে যান।  

তিনি আরও জানান, বিকেলে প্রসব ব্যথা উঠলে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসেন। প্রথমে তাকে নরমালভাবে প্রসবের চেষ্টা করা হয়। নরমালি তিনি একটি শিশু প্রসব করার পর তার আর লেবার পেইন বাড়েনি। পরবর্তীতে অপারেশন করে বাকি তিনজনকে বের করা হয়। আল্ট্রাসনোগ্রাফিতে এসেছিল গর্ভে ৩টি শিশু, কিন্তু আমার ধারণা ছিল ৪টি হবে। অবশেষে আল্লাহতালার রহমতে তাই হলো। মা ও শিশুরা সবাই ভাল আছে।  

৪ নবজাতকের বাবা সাগর আলী বলেন, দীর্ঘদিন বাচ্চা নেওয়ার চেষ্টা করিনি। ২ বছর আগে আমার স্ত্রী অন্তঃসত্ত্বা হয়ে প্রসবের সময় একটি বাচ্চা মারা যায়। বিয়ের দীর্ঘ ১০ বছর পর এখন ৪টি বাচ্চা দেখে আমার হৃদয় জুড়িয়ে গেল। আমার চার সন্তান ও স্ত্রী সুস্থ আছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।