ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইয়াবা দিয়ে দুলাভাইকে ফাঁসাতে গিয়ে শ্যালক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
ইয়াবা দিয়ে দুলাভাইকে ফাঁসাতে গিয়ে শ্যালক গ্রেফতার

ঢাকা: রাজধানীর উত্তরায় ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে মো. রনি (৩৫) নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় ফাঁসানোর জন্য ব্যবহৃত ৯০ পিস ইয়াবাও উদ্ধার করা হয়।

বুধবার (১২ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

এর আগে মঙ্গলবার (১১ অক্টোবর) দিনগত রাতে উত্তরা পশ্চিম থানার ৯ নম্বর সেক্টরের জনপথ রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। রনি এসব ইয়াবা মো. আব্দুল কাদের নামে একজনের মোটরসাইকেলে রেখে তাকে ফাঁসানোর চেষ্টা করেছিলেন। রনি এবং আব্দুল কাদের সম্পর্কে শালা-দুলাভাই।

ওসি জানান, রাত সাড়ে ১০টার দিকে সোর্স পরিচয় দিয়ে রনি পুলিশকে কল করেন। তিনি দাবি করেন আব্দুল কাদের নামে এক ইয়াবা ব্যবসায়ী মোটরসাইকেলের সিটের নিচে করে ইয়াবা পাচার করছে। পরে রনির দেওয়া তথ্য অনুযায়ী সেই মোটরসাইকেলের সিটের নিচে ৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। কিন্তু কাদের এসব ইয়াবা সম্পর্কে কিছুই জানেন না বলে জানান। এসময় সিটের লক ভাঙা দেখলে পুলিশের সন্দেহ হয়। এরপর কথিত সোর্স রনিকে জিজ্ঞাসাবাদের সময় কাদের তাকে নিজের শ্যালক বলে পরিচয় দেন এবং তাদের সঙ্গে পারিবারিক সমস্যা আছে বলে দাবি করেন।  

‘‘পরে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রনি স্বীকার করেন, দুলাভাই আব্দুল কাদেরকে ফাঁসাতে তিনি নিজেই এসব ইয়াবা মোটরসাইকেলের সিটের নিচে লুকিয়ে রাখেন। ’’ বলেন ওসি মোহাম্মদ মহসীন।  

তিনি জানান, মূলত রনির বোনের সঙ্গে তার দুলাভাইয়ের পারিবারিক সমস্যা চলছিল। তাই দুলাভাইকে ‘শিক্ষা’ দিতে তিনি এই পরিকল্পনা করেন। এ ঘটনায় রনির বিরুদ্ধে ২০১৮ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) এর ১০(ক)/৪১ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।