ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঋণের দায় মেটাতে চালককে খুন করে অটোভ্যান চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঋণের দায় মেটাতে চালককে খুন করে অটোভ্যান চুরি

সিরাজগঞ্জ: দেনার দায় মেটাতে যে অটোভ্যানে নিয়মিত যাতায়াত করতেন তার চালককে হত্যা ও ভ্যান চুরি করেন সঞ্জিত চন্দ্র রাজবংশী (৩৫) নামে এক মাছ ব্যবসায়ী। হত্যাকাণ্ড জড়িত থাকার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে এক সংবাদ সম্মেলনে ভ্যানচালক ফকির চাঁন (৩৯) হত্যাকাণ্ড রহস্যের বর্ণনা দেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সামিউল আলম।

গ্রেফতার সঞ্জিত বেলকুচি উপজেলার ক্ষিদ্রমাটিয়া গ্রামের শ্রী বলরাম চন্দ্র রাজবংশীর ছেলে। এ ঘটনায় অটোভ্যানের ক্রেতা আব্দুর রহমিকেও গ্রেফতার করা হয়েছে।

ব্যবসার জন্য ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়েছিলেন সঞ্জিত। ঋণের দায়ে তিনি বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। অবশেষে দেনার দায় মেটাতেই তিনি হত্যা ও ভ্যান চুরি করে বিক্রির পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী তা বাস্তবায়নও করেন সঞ্জিত।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত ১৭ অক্টোবর উপজেলার গাবগাছি নতুনপাড়া গ্রামের হযরত আলী প্রামানিকের ছেলে অটো ভ্যানচালক ফকির চাঁন নিখোঁজ হন। বিষয়টি গত ২০ অক্টোবর ফেসবুকের মাধ্যমে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানতে পেরে ভিকটিমের পরিবারকে থানায় ডেকে নেন। পরে একটি সাধারণ ডায়েরি করান। প্রাথমিক তদন্তে সন্দেহভাজন সঞ্জিত চন্দ্র রাজবংশীকে শনিবার (২২ অক্টোবর) আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি হত্যার দায় স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী উল্লাপাড়া উপজেলার শ্রীফলগাঁতী এলাকায় নেপিয়ার ঘাসের ভেতর থেকে ফকির চাঁনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ওইদিন ভোরের দিকে ভ্যানচালক ফকির চাঁনকে ফোনে ডেকে উল্লাপাড়ায় মাছের আড়তের উদ্দেশ্যে রওয়ানা হন। পথে শ্রীফলতগাঁতী এলাকায় পৌঁছলে ফকির চাঁনের গলায় রশি পেঁচিয়ে মাটিতে ফেলে দেন এবং লোহার সূঁচালো রড দিয়ে গলায় একাধিক আঘাত করে মৃত্যু নিশ্চিত করেন সঞ্জিত। এরপর রেললাইনের পাশে নেপিয়ার ঘাসের ভেতরে তার মরদেহ ফেলে ভিকটিমের অটোভ্যান ও মোবাইল চুরি করে নিয়ে পালিয়ে যান।

পুলিশ সুপার বলেন, পরবর্তীতে সঞ্জিত ২৪ হাজার টাকায় ওই ভ্যানটি কামারখন্দ উপজেলার ভারাঙ্গা গ্রামের আব্দুর রহিমের কাছে বিক্রি করেন। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল খালেক প্রামানিক বাদী হয়ে দুইজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।