ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটগ্রামে বিএসএফর রাবার বুলেটে বাংলাদশি আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
পাটগ্রামে বিএসএফর রাবার বুলেটে বাংলাদশি আহত

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া রাবার বুলেটে রইচ উদ্দিন (৪০) নামে এক বাংলাদেশি গরুর রাখাল আহত হয়েছেন।

রোববার (৩০ অক্টাবর) বিকেলে বাংলানিউজকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর (তিস্তা-২) ৬১ বিজিবি ব্যাটালিয়নের শ্রীরামপুর ক্যাম্প কমান্ডার সুবেদার নাজমুল হক।

এর আগে একই দিন ভোরে পাটগ্রাম উপজলার শ্রীরামপুর সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার এবং ২ ও ৩ নম্বর সাব পিলারের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে। আহত রইচ উদ্দিন ওই এলাকার আব্দুল হাইয়ের ছেলে।

বিজিবি ও সীমান্ত সূত্র জানায়, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে রইচ উদ্দিনসহ ৫/৬ জন রাখাল সীমান্ত অতিক্রম করে। শ্রীরামপুর সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার এবং ২ ও ৩ নম্বর সাব পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে গরু আনার চেষ্টা করে দুই দেশের রাখালরা।

এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) রাণীনগর ১৬৯ ব্যাটালিয়নের টহল দল উভয় দেশের গরু পারাপারকারীদের লক্ষ্য করে কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এতে রইচ উদ্দিন ডানের পায়ে রাবার বুলেট বিদ্ধ হয়।

তার সঙ্গীরা আহত রইচ উদ্দিনকে উদ্ধার করে দেশে নিয়ে এসে পরিবারের সহায়তায় রংপুর শহরের একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর (তিস্তা-২) ৬১ বিজিবি ব্যাটালিয়নের শ্রীরামপুর ক্যাম্প কমান্ডার সুবেদার নাজমুল হক বলেন, আহত রাখালের পরিবারের দেওয়া তথ্যমতে বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে কথা বলেছি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।