ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছিনতাইকারীর নাম ব্লেড মাসুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
ছিনতাইকারীর নাম ব্লেড মাসুদ

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে ব্যবসায়ীর চার লাখ টাকা লুট করে পালিয়ে যাওয়া ব্যক্তি একজন চিহ্নিত ছিনতাইকারী। তার নাম মো. মাসুদ খান খোকন ওরফে ব্লেড মাসুদ (৪৮)।

তাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩০ অক্টোবর) রাতে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহাসীন এ তথ্য নিশ্চিত করেন।

ওসি মহাসীন বলেন, উত্তরা রাজলক্ষ্মী ওভারব্রিজের সামনে থেকে মাসুদকে গ্রেফতার করা হয়। তিনি ব্লেডের মাধ্যমে বিশেষ কায়দায় ব্যাগ কেটে ছিনতাই করতেন। যে কারণে তিনি ব্লেড মাসুদ নামে পরিচিত।

মাসুদ রাজধানীর কাফরুল থানার ইব্রাহিমপুর এলাকার মৃত রাজন খানের ছেলে। সাত বছর ধরে এ কাজ করে আসছেন তিনি।

ওসি আরও জানান, ব্লেড মাসুদের ছিনতাইয়ের ধরন ভিন্ন। তার একমাত্র টার্গেট ব্যাংক ও এটিএম বুথ ফেরত মানুষ। এটিএম বুথ থেকে কেউ টাকা তোলার পর মাসুদ তার পিছু নিতেন। এরপর জনাকীর্ণ এলাকায় পেলে ভুক্তভোগীদের ধাক্কা দিয়ে অপ্রস্তুত করে ফেলতেন তিনি। এ সুযোগে ব্লেড দিয়ে ব্যাগ অথবা প্যান্টের পকেট কেটে টাকা নিয়ে পালাতেন। পুরো কাজটি করতে মাসুদের সময় লাগতো ১০ সেকেন্ড।

রোববার দুপুর ১টার দিকে ৪ লাখ ১৫ হাজার টাকা ব্যাংক থেকে তুলে অফিসে যাচ্ছিলেন অ্যাডভানস পোল্ট্রি প্রতিষ্ঠানের কর্মচারী ইছাহাক আলী। তাকে অনুসরণ করছিলেন মাসুদ। রাজলক্ষ্মী ওভারব্রিজে যাওয়ার পর মানুষের ভিড়ে ইছাহাককে ধাক্কা দেন তিনি। এতে সন্দেহ হয় ইছাহাকের। পরে ব্যগ পরীক্ষা করে কাটা দেখতে পান তিনি। পরে চিৎকার শুরু করেন। এ সময় সেখানে টহল পুলিশ ছিল। তারা দ্রুত মাসুদকে আটক করতে সক্ষম হন। ইছাহাকের টাকাও উদ্ধার করেন তারা।

গ্রেফতার ব্লেড মাসুদের বিরুদ্ধে দুটি মামলা ছিল বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।