ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

টগি ওয়ার্ল্ডে হ্যালোইন উৎসবের উচ্ছ্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
টগি ওয়ার্ল্ডে হ্যালোইন উৎসবের উচ্ছ্বাস

ঢাকা: দুপুর ১২টায় শুরু হয়েছিল যে আয়োজন তাতে আলো ছড়ানো শুরু হলো সন্ধ্যা ৬টা থেকে। তবে আলো যে খুব বেশি, তা নয়।

লাল সাদা সবুজ হলুদ আলোর ক্ষীণ রশ্মি আর অদৃশ্য আত্মাদের আর্তনাদের মতো সাউন্ড ইফেক্টের ব্যবহারে পুরো বসুন্ধরা শপিং কমপ্লেক্সে নেমে এলো ভূতুড়ে পরিবেশ। সেই পরিবেশ ভূতদের স্মরণ করার পরিবেশ, সেই পরিবেশ হ্যালোইন উৎসব উদযাপনের পরিবেশ।

রোববার (৩০ অক্টোবর) দুপুর থেকে বেশ ধুমধাম করেই হ্যালোইন উৎসব পালন করা হচ্ছে রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটির টগি ওয়ার্ল্ডে। এ দিন উৎসবে অংশগ্রহণকারীদের অনেককেই দেখা গেছে বিচিত্র সব সাজে।

উৎসব উপলক্ষে বসুন্ধরা সিটি এবং বিশেষ করে টগি ওয়ার্ল্ড সাজানো হয় হ্যালোইন উৎসবের আমেজে। সন্ধ্যা ৬টায় আয়োজন করা হয় ‘মিট অ্যান্ড গ্রিট উইথ সেলিব্রেটি কসপ্লেয়ারস’। এতে ভূতুড়ে বিভিন্ন পোশাক করে বসুন্ধরা সিটির লেভেল ওয়ান-এ অংশ নেন বিভিন্ন সেলিব্রেটি। ভিন্ন ভিন্ন পোশাকে ভূত সেজে চমক দেন দর্শকদের। এই আয়োজন এবং ‘হ্যালোইন কস্টিউম কম্পিটিশনে’র বিচার কাজ পরিচালনা করেন বিশিষ্ট কসপ্লেয়ার নাজিম মোহাম্মদ, জিসান তানভির, নাফিসা রাশেদ এবং সুভি নুসরাত শ্যামা।

চোখের সামনে এমন ‘ভূত’ দেখে বেশ চমকে যায় শিশুসহ আগত দর্শনার্থীরা। মাদারীপুর থেকে ঢাকায় ঘুরতে এসে এমন আয়োজন দেখে চমকে যায় ছোট্ট আকসা এবং ইশাল দুই ভাইবোন।

বাবা-মায়ের সঙ্গে আসা এই ভাইবোন বলে, আমরা সবসময় টিভিতে ভূত দেখি। এখানে এসে সত্যিকারের এমন ভূত দেখে অনেক ভালো লাগলো। টগি ওয়ার্ল্ডের ভেতরেও অনেক ভূতের মতো করে সাজানো হয়েছে। আমাদের ভীষণ ভালো লেগেছে।

হ্যালোইন কস্টিউম কম্পিটিশন এবং কসপ্লেয়ারদের সাথে মিট অ্যান্ড গ্রিটের পর টগি ওয়ার্ল্ডে অনুষ্ঠিত হয় লাইভ মিউজিক শো। এতে পারফর্ম করেন আলাপ এবং সোলমেট শুড ডাই! এছাড়া টগি ওয়ার্ল্ডের বিভিন্ন সেলফি বুথ এবং খাবার সাজানো হয় হ্যালোইন উৎসব মাথায় রেখে।

এই আয়োজনে দুটি ক্যাটাগরিতে কস্টিউম প্রতিযোগিতা হয়। কস্টিউম অ্যাকুরেসি, ক্রিয়েটিভিটি ও কস্টিউম কতটা জটিল তার ওপর ভিত্তি করে নির্বাচকরা তিনজন বিজয়ী বেছে নেন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীরা যথাক্রমে ১৫, ১০ ও ৫ হাজার টাকা পুরস্কার জিতে নেন।

অন্যটি ছিলো হরোর মেক-আপ কন্টেস্ট। যেখানে মেক-আপ আর্টিস্টরা তাদের ক্রিয়েটিভিটি দিয়ে হরোর মেক-আপ করেন। নির্বাচকরা সবচেয়ে হরোর মেক-আপ আর্টিস্টকে বেছে নেন। বিজয়ী পুরস্কার হিসেবে জিতে নেন নগদ ৫

হাজার টাকা। স্পেকট্যাকুলার সাইরি-এর আরেকটি নজরকাড়া বিষয় ছিল সবচেয়ে ক্রিয়েটিভ টিকটক কন্টেন্ট তৈরির কনটেস্ট যেখানে বিজয়ী কন্টেন্ট ক্রিয়েটররা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করায় জিতে নেন যথাক্রমে ৫, ৩ ও ২ হাজার টাকা পুরস্কার।

ইভেন্টটিতে বল ড্যান্স কনটেস্টে অংশগ্রহণকারী কাপলরা তাদের বেস্ট হ্যালুইন ড্রেস ও ডান্স করে জিতে নেন ১০ হাজার টাকা পুরস্কার।

টগি ফান ওয়ার্ল্ড ও বিডি কসপ্লেয়ারের যৌথ এই আয়োজনের নাম রাখা হয় ‘স্পেকট্যাকুলার সাইরি’। হ্যালোইন সাধারণত পশ্চিমা দেশগুলোতে উদযাপন করা হয় তবে ইদানীং বাংলাদেশের ইয়াংস্টারদের মধ্যেও এই ইভেন্টটি ব্যাপকভাবে সাড়া ফেলেছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।