ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাবনায় ১২শ’ ফুটের পতাকা বানিয়ে তাক লাগালেন ব্রাজিল সমর্থকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
পাবনায় ১২শ’ ফুটের পতাকা বানিয়ে তাক লাগালেন ব্রাজিল সমর্থকরা

পাবনা: কাতার ফিফা বিশ্বকাপ ফুটবল খেলা শুর হয়েছে। ইতোমধ্যে প্রিয় দলগুলো নিয়ে সমর্থকদের মাঝে উৎসবের আমেজ ছড়িয়ে পরেছে।

শহর থেকে গ্রাম, পথে-ঘাটে শোভা পাচ্ছে প্রিয় দলের পতাকা। তারই অংশ হিসেবে পাবনায় ১২শ’ ফুট দৈর্ঘ্যের পতাকা বানিয়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছে ব্রাজিলের ফুটবল দলের সমর্থকেরা। এমন উদ্যোগে বেশ খুশি ঐ গ্রামের সাধারণ মানুষ। ব্রাজিলের সমর্থকদের আশা নেইমারের হাতে উঠবে এবারের বিশ্বকাপ ট্রফি।

বিশ্বকাপ ফুটবল উন্মাদনা বাংলাদেশে কতটা আবেগ প্রবণ তা এই ছবিই বলে দেয়। শিশু, কিশোর, তরুণ, যুবক সবাই ব্রাজিলের সমর্থক। নেইমার আর ব্রাজিলকে ভালোবেসেই তারা নিজেদের অর্থে বানিয়েছেন ১২শ’ ফুট দৈর্ঘ্যের একটি বিশাল পতাকা। পাবনা সদর উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চল হেমায়েতপুর ইউনিয়নের চরশিবরামপুর গ্রামে দি মোয়াজ ক্লাবের উদ্যোগে বানানো হয়েছে এই বিশাল পতাকা।

গ্রামের সড়কে পতাকা নিয়ে আনন্দ মিছিল করছেন সমর্থকেরা। সবার কণ্ঠে ছিল ব্রাজিল আর নেইমারের স্লোগান। পরে র‌্যালি করে গ্রামের সড়কের পাশে সবাই মিলে টাঙিয়ে দেয় সেই ১২শ” ফুট দৈর্ঘ্যের পতাকাটি।

ব্রাজিলের সমর্থক দি মোয়াজ ক্লাবের সভাপতি মামুন অর রশিদ, সদস্য শাওন, মনির, মিঠুন,আশিক, আছের, লিমন, বলেন, তাদের প্রিয় দল ব্রাজিল ও প্রিয় খেলোয়াড় নেইমাকে ভালবেসে তারা এই পতাকা বানিয়েছেন। তাদের আশা, এবারের বিশ্বকাপ ট্রফি উঠবে নেইমারের হাতে।

তাদের এই উদ্যোগ ও ভালবাসাকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের সাধারণ মানুষ। ব্রাজিলের সমর্থকদের শুভ কামনা জানিয়েছে আর্জেন্টিনার সমর্থকরাও। তারা বলেন, ভালোবেসে যে কাজ করছে তা সত্যি প্রশংসনীয়। তাদের ধন্যবাদ জানাই আমরা। খেলা হবে মাঠে আর উল্লাস ছড়াবে সাবার মাঝে।

মাঠে পায়ের যাদুতে খেলার লড়াইয়ে মেতে উঠেন আর্জেন্টিনা ও  ব্রাজিল ফুটবল দল। আর মাঠের বাইরে স্নায়ু যুদ্ধে নামে তাদের সমর্থক গোষ্ঠি। তাই প্রিয় খেলা উপভোগ করতে পিছিয়ে নেই বাংলাদেশও। তারই  উদাহরণ পাবনার সমর্থকদের ১২শ’ ফুট দৈর্ঘ্যরে পতাকা। আর এই বিশাল পতাকা দেখার জন্য বিভিন্ন স্থান থেকে আসছেন সমর্থকেরা।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।