ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনী প্রচার মিছিলে ককটেল হামলা, আহত ১০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
নির্বাচনী প্রচার মিছিলে ককটেল হামলা, আহত ১০

রাজশাহী: মহানগরের ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও আসন্ন নির্বাচনের প্রার্থী মতিউর রহমান মতির প্রচার মিছিলে ককটেল হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১৭ জুন) বিকেলে ঘটনাটি ঘটে।

মতির অভিযোগ, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহিরুল ইসলাম রুবেলের সমর্থকরা এ হামলা চালিয়েছে।

ককটেল হামলায় মতির কয়েকজন কর্মী-সমর্থক আহত হয়েছেন। তাদের কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে মতির সমর্থকরা নগরের রাজপাড়া থানা ঘেরাও করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

মতি অভিযোগ করলেও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহিরুল ইসলাম রুবেলের সমর্থকদের দাবি, মিছিল থেকেই রুবেলের বাড়ি লক্ষ্য করে পটকা ফোটানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বিকেল পাঁচটার দিকে কাউন্সিলর প্রার্থী মতির নেতৃত্বে তার একটি নির্বাচনী প্রচার মিছিল ভাটাপাড়া এলাকা থেকে শুরু হয়। মিছিলটি চন্ডিপুর হয়ে শ্রীরামপুরের দিকে যাওয়ার সময় চন্ডিপুর এলাকায় আরেক প্রার্থী রুবেলের লোকজন অতর্কিত ককটেল হামলা করে। এ সময় মিছিলকারীরা ছোটাছুটি শুরু করলে লাঠি-সোঁটা দিয়ে তাদেরকে পেটাতে থাকে রুবেলের লোকজন। এতে মতির অন্তত ১০ জন কর্মী-সমর্থক আহত হন। পরে কয়েকজনকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেওয়া হয়।

পরে ঘটনার প্রতিবাদে ওই এলাকার নারী-পুরুষরা একজোট হয়ে রাজপাড়া থানা ঘেরাও করেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও প্রার্থী মতিউর রহমান অভিযোগ করে বলেন, যুবলীগকর্মী রুবেলের উপস্থিতিতে এ হামলা হয়েছে। গত কয়েকদিন থেকেই রুবেল তাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। তিনি এই ঘটনায় রাজপাড়া থানায় দুটি সাধারণ ডায়েরিও করেছেন। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থাই নেয়নি। উল্টো এর আগেও তাদের কয়েকজনকে পেটানো হয়েছে। শনিবার আবারও রুবেলের নেতৃত্বে মিছিলে ককটেল হামলা হয়েছে। তার মতো সন্ত্রাসীর বিরুদ্ধে পুলিশ কোনো ব্যবস্থা না নেওয়ায় তিনি আরও বেপরোয়া হয়ে উঠেছে।

এদিকে ঘটনার পর রুবেলের সমর্থকরা থানায় যান এবং দাবি করেন, মতির মিছিল থেকে রুবেলের বাড়িতে হামলা চালানো হয়েছে। পরে তারা চণ্ডিপুর প্রেসক্লাব মাঠে অবস্থান করছিলেন।

বিষয়টি নিয়ে রুবেলের সঙ্গে সাংবাদিকরা কথা বলতে পারেনি। তার মোবাইল নম্বরে কল করা হলে ছোটভাই পরিচয় দিয়ে একজন জানান, রুবেল এখন কথা বলার মতো পরিস্থিতিতে নেই।

রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মইনুল বাশার বলেন, কাউন্সিলর প্রার্থী মতিউরের মিছিলে হামলার ঘটনার অভিযোগ তুলে বেশকিছু নারী পুরুষ থানায় এসেছিলেন। মতি থানায় অভিযোগ দিয়েছেন। আরেকপ্রার্থী রুবেল বলছেন, তার বাড়িতে ককটেল হামলা হয়েছে। আদৌ তা ককটেল ছিল কিনা, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, তিনি এখনও বিষয়টি জানেন না। আর কোনো পক্ষ থেকে এখনও লিখিত অভিযোগ দেয়নি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মহানগরীর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রুবেল ২০১৯ সালে ১২ হাজার পিস ইয়াবা ও দুটি পিস্তলসহ গ্রেপ্তার হয়েছিলেন। এছাড়াও হত্যাসহ তিনি একাধিক মামলার আসামি

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।