ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রতিটি দেশ বলে দিয়েছে, এটি কোনো নির্বাচন নয়: মঈন খান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
প্রতিটি দেশ বলে দিয়েছে, এটি কোনো নির্বাচন নয়: মঈন খান

ঢাকা: বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনো গুরুত্ব বহন করে না- মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেছেন, ইতোমধ্যেই প্রতিটি দেশ বলে দিয়েছে, বাংলাদেশে যে নির্বাচন হচ্ছে, তা কোনো নির্বাচন নয়।

বুধবার (৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের আয়োজনে এক সংক্ষিপ্ত সমাবেশে তি‌নি এসব কথা ব‌লেন।

সমা‌বেশ শে‌ষে তোপখানা রোডসহ আশপাশ এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

মঈন খান বলেন, বাংলাদেশের মানুষ নির্বাচন বর্জন করেছে, কারণ এদেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয় না। জনগণের ইচ্ছার কোনো প্রতিফলন হয় না। যেদিন মনোনয়ন দাখিল করা হয়েছে, সেদিনই তো নির্বাচন হয়ে গেছে। বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনো গুরুত্ব বহন করে না।

তি‌নি আরও ব‌লেন, আওয়ামী লী‌গের উদ্দেশ্য, কীভাবে দিনের ভোট রাতে করবে, অথবা ভুয়া সাজানো একটি নির্বাচন করবে। আর সেই নির্বাচনের মাধ্যমে ভুয়া একটি ফল তৈরি করে তাদের ইচ্ছেমতো একটি সরকার গঠন করবে। তারা একদলীয় বাকশাল সরকার গঠনের উদ্দেশ্যই নির্বাচনের নামে একটা নাটক তৈরি করছে। ইতোমধ্যেই প্রতিটি দেশ বলে দিয়েছে, বাংলাদেশে যে নির্বাচন হচ্ছে, তা কোনো নির্বাচন নয়।

প্রহসনের নির্বাচনের মাধ্যমে এ সরকার তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায় উল্লেখ করে মঈন খান বলেন, গত ১৫ বছরে এ  সরকার ঋণের পরিমাণ ১০০ বিলিয়ন ডলারে উন্নীত করেছে। তারা এ দায়-দায়িত্ব চাপিয়ে দিয়েছে বাংলাদেশের খেটে খাওয়া মানুষের ট্যাক্সের ওপর।  

তি‌নি ব‌লেন, এ সরকারকে বুঝতে হবে ২০২৪ সাল কিন্তু ২০১৪ সাল নয়। এ ভুয়া নির্বাচনের মাধ্যমে আগামী পাঁচ বছরের জন্য ক্ষমতা পাকাপোক্ত করে নেবে, সে চিন্তা করার কোনো সুযোগ নেই। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে মোকাবিলা করব, কিন্তু শান্তি ভঙ্গ করব না। আমরা গণতন্ত্র ফিরিয়ে আনব ইনশাল্লাহ।  

জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের নেতৃত্বে  এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সভাপতি আবুল বাশার আকন, জামাল উদ্দিন খান মিলন, যুগ্ম সম্পাদক ফেরদাউস পাটোয়ারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।