ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

'সশস্ত্র প্রশিক্ষণে জিহাদ নয়, সন্ত্রাস করছে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
'সশস্ত্র প্রশিক্ষণে জিহাদ নয়, সন্ত্রাস করছে' ছবি: শাকিল

ঢাকা: ইসলামি সংগঠন আহলে হাদিস আন্দোলন বাংলাদেশের আমির অধ্যাপক ড. মুহাম্মদ আসাদুল্লাহ আল-গালিব বলেন, সশস্ত্র প্রশিক্ষণ দিয়ে যারা সরকারের বিরুদ্ধে বিদ্রোহ করে, তারা জিহাদ করে না, বরং তারা সন্ত্রাস করছে।

রোববার (১৪ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে 'সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আহলে হাদিস আন্দোলন বাংলাদেশ' শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আসাদুল্লাহ আল-গালিব বলেন, ইসলাম নিঃসন্দেহে শান্তির ধর্ম, এখানে জঙ্গিবাদ ও সন্ত্রাসের কোনো স্থান নেই। জিহাদ ও জঙ্গিবাদ এক নয়। জঙ্গিবাদের জন্য ইসলাম দায়ী নয়। ইসলামের প্রতি সাধারণ মানুষের ঘৃণা সৃষ্টির জন্যই বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদের ইস্যু সৃষ্টি করা হয়েছে।

জঙ্গিবাদ থেকে মুক্ত থাকতে ইসলামের প্রকৃত শিক্ষা জনগণের মধ্যে ছড়িয়ে দিতে হবে, শিক্ষায় ইসলামের সঠিক আকিদা সিলেবাসে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মলেন আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা নূরুল ইসলাম প্রধান, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, গবেষণা ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক আব্দুল লতিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
টিএইচ/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।