ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

'ইতিহাসের পাতা থেকে আজ তারাই নিষিদ্ধ হয়ে যাচ্ছে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
'ইতিহাসের পাতা থেকে আজ তারাই নিষিদ্ধ হয়ে যাচ্ছে'

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা নিষেধের বেড়াজালে বঙ্গবন্ধুকে আটকে রাখতে চেয়েছিলো ইতিহাসের পাতা থেকে তারাই নিষিদ্ধ হয়ে যাচ্ছে। তিনি বলেন, ৭৫’এ একজন শেখ মুজিবের মৃত্যু হয়েছিলো।

কিন্তু জাতির পিতার মৃত্যু হয়নি, বঙ্গবন্ধুর মৃত্যু হয়নি, মৃত্যু হয়নি মুজিব আদর্শের।
 
বৃহস্পতিবার ( ১৮ আগস্ট) দুপুরে মন্ত্রী তেজগাঁওস্থ সড়ক ভবন প্রাঙ্গণে বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগ শ্রমিক কর্মচারী ইউনিয়ন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা এবং গণভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  
 
মন্ত্রী বলেন, মুজিব একটি চেতনার নাম, যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন থাকবে লাল-সবুজের পতাকা, যতদিন এদেশের আকাশে পাখিরা গাইবে, নদীরা বইবে ততোদিন তিনি বেঁচে থাকবেন তিনি।
 
সড়ক পরিবহন মন্ত্রী বলেন, বিগত দিনে অনেক চেষ্টা হয়েছে অবমূল্যায়নের ছোরা দিয়ে, অপপ্রচারের কলম দিয়ে বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলতে, কিন্তু তারা সফল হয়নি। তিনি বলেন, যার যার অবস্থান থেকে সততা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে দেশকে সমৃদ্ধ করার মধ্য দিয়েই বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করতে হবে আমাদের।
 
মন্ত্রী বলেন, দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে চলছে ব্যাপক কার্যক্রম। স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল, বাস র্যাপিড ট্রানজিট, কর্ণফুলি টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ চারলেনের চলমান প্রকল্পগুলোর কাজ শেষ হলে ২০১৮ সাল নাগাদ দেশের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হবে।  

সড়ক ও জনপথ অধিদপ্তরের ওয়ার্কচার্জড কর্মচারীদের দীর্ঘদিনের চাকরি স্থায়ীকরণ বিষয়ক জটিলতা নিরসন হতে যাচ্ছে বলে জানান ওবায়দুল।  
 
মন্ত্রী বলেন, সব স্তরের কর্মচারী-প্রকৌশলীদের সম্মিলিত প্রয়াস এবং ত্যাগের বিনিময়ে দেশের তেইশ হাজার কিলোমিটার সড়ক-মহাসড়ক যে কোনো মূল্যে সচল রাখতে হবে। এসময় তিনি সড়ক নির্মাণে গুনগত মান বজায় রাখার পাশাপাশি রাষ্ট্রীয় অর্থের অপচয় যাতে না হয় সেদিকে নজর রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।
 
সভায় সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি একরাম উল্যাহ, সড়ক ও জনপথ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি আব্দুন নোমান, বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন খন্দকার প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
এসএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।