ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থদের ক্ষমা নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থদের ক্ষমা নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন তাদের বিচার হবে। বাংলার মাটি তাদের ক্ষমা করবে না।

বঙ্গবন্ধুর ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২০ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয় শাখা স্বাধীনতা চিকিৎসক পরিষদ এ সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ’৭৫ এর ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন তাদের বিচার হবে। বাংলার মাটি তাদের ক্ষমা করবে না। বঙ্গবন্ধুর খুনিদের যারা পুনর্বাসিত করেছে বাংলার মাটি তাদের হজম করবে না। বিশ্বাসঘাতকদের ইতিহাস ক্ষমা করবে না। এটাই ইতিহাসের অমোঘ সত্য।

হত্যা হত্যাকে ডেকে আনে উল্লেখ করে মন্ত্রী বলেন, জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত ও পুনর্বাসিত না করতেন, তাহলে আরেকটি ষড়যন্ত্রের বুলেট তাকে হত্যা করার দুঃসাহস পেতো-এটা আমাদের বিশ্বাস হয় না।

শোক দিবসে বক্তৃতার বাড়াবাড়ি দেখে বিরক্তি প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, যার যার জায়গায় যদি সততা নিয়ে কাজ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা প্রদর্শন করা হবে।

যোগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু পরিবার দেশে এবং বিদেশে প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন,  প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের আইটি বিপ্লবের আর্কিটেক্ট। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বিশ্বমঞ্চে অটিজম নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে সবচেয়ে সাড়া জাগানো তরুণ বক্তাদের একজন। তারা হাওয়া ভবনও করেনি, খাওয়া ভবনও করেনি। যোগ্যতা দিয়ে প্রতিষ্ঠিত হয়েছে।

স্বাচিপের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ উপদেষ্টা বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কামরুল হাসান খান, স্বাচিপ সভাপতি ডা. ইকবাল আর্সলান, স্বাচিপ মহাসচিব ডা. এম এ আজিজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।