ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

বঙ্গবন্ধুর মত নেতা এ দেশ আর পাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
বঙ্গবন্ধুর মত নেতা এ দেশ আর পাবে না ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এ দেশে অনেক রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী আসবে কিন্তু বঙ্গবন্ধুর মত শাসক ও নেতা এদেশ আর পাবে না। এ কথা বলেছেন বিশিষ্ট কলামিস্ট ও লেখক সৈয়দ আবুল মকসুদ।

সোমবার ( ২২ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মুক্তিযুদ্ধ সংগঠক পরিষদ কর্তৃক আয়োজিত 'বঙ্গবন্ধু ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা এবং একটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর চেয়েও অনেক বড় মাপের মানুষ। এমন মহান মানুষ বাংলাদেশ আর পাবে না। তিনি এত বড় মাপের মানুষ হয়েও অতি সরল-সাধারণ জীবন যাপন করতেন। রাষ্ট্রপতির সরকারি ভবনে পর্যন্ত তিনি থাকেননি। নিজের বাড়িতে থাকতেন যেন সাধারণ মানুষ তার সাথে দেখা করতে পারেন, তার সাথে কথা বলতে পারেন।

তবে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করার মত মানুষ যে বাংলাদেশে নেই তা নয়’ মন্তব্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করার মত মানুষ এদেশে আছে। তবে তাদের আরেকটু সজাগ হতে হবে দেশের প্রতি- দেশের মানুষের প্রতি। লোভবৃত্তি চর্চা না করে গণমানুষের সাথে আত্মার বন্ধন গড়ে তুলতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।

মুক্তিযুদ্ধ সংগঠক পরিষদের সভাপতি সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, প্রাইম ইউনিভার্সিটির সাবেক উপ-উপাচার্য মীর শাহাবুদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
এএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।