ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘বাংলাদেশ-ভারত মৈত্রী নষ্ট করা বিএনপির আসল উদ্দেশ্য’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬
‘বাংলাদেশ-ভারত মৈত্রী নষ্ট করা বিএনপির আসল উদ্দেশ্য’

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি অভিযোগ করে বলেছেন, বিএনপি আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মেরেছে। তাদের নৃশংসতা থেকে নিরীহ জীব-জন্তু এমনকি গাছপালাও রক্ষা পায়নি।

আজকে যখন তারা সুন্দরবন ও রামপাল নিয়ে মায়াকান্না করছে, তখন বুঝতে বাকি নেই বিএনপির আসল উদ্দেশ্যটা কি। প্রকৃতপক্ষে রামপাল ইস্যু নিয়ে বাংলাদেশ-ভারত মৈত্রী নষ্ট করা বিএনপির মূল উদ্দেশ্য।

বুধবার (২৪ আগস্ট) সকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।
হাছান মাহমুদ বলেন, সুন্দরবনের জন্য মায়াকান্না দেখিয়ে বিএনপি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নষ্টের অপচেষ্টা করছে।

রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে আন্দোলনকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাদের কোনো পরামর্শ থাকলে তা সরকারকে জানান। কিন্তু যারা বাংলাদেশ-ভারত সম্পর্ক নষ্ট করতে চায় দয়া করে তাদেরকে সুযোগ করে দেবেন না’।

বিএনপির অবস্থা আইসিইউ’র মুমূর্ষু রোগীর মতো উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘খবরে দেখলাম, বিএনপির পূর্ণাঙ্গ কমিটিকে নিয়ে বিএনপি নেত্রী জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গেছেন। এ নিয়ে পদবঞ্চিতরা ক্ষোভ প্রকাশ করেছেন। এখন পদবঞ্চিতরা অন্য কোনো ব্যানার নিয়ে জিয়ার মাজারে ফুল দিতে যান কি-না তা নিয়ে সবার মনে প্রশ্ন জেগেছে’।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড আর ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা একই সূত্রে গাঁথা। রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে স্বাধীনতার বিরোধী শক্তি এবং তাদের দোসররা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। ঠিক তেমনি এখন রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে সেই দোসররা ও তাদের পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য বলরাম পোদ্দারসহ সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতারা।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।