ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দেশের যুদ্ধ চলছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
‘জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দেশের যুদ্ধ চলছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে দেশের যুদ্ধ চলছে মন্তব্য করে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, ‘এই যুদ্ধে আমরা লিপ্ত আছি, এই যুদ্ধে আমরা জিতবোই, জিতবো’।

শনিবার (২৭ অাগস্ট) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে জন্মাষ্টমী উৎসব-২০১৬ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজনে করে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত বলেন, ‘বাংলাদেশে এখন কঠিন রাজনৈতিক ও সামাজিক সংকট চলছে। এ সংকটকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে নেতৃত্ব দিচ্ছেন। আমাদের সবার উচিত তাকে সমর্থন দেওয়া। আমরা তার এ আন্দোলনে সহযোগিতা করে যাবো’।

তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে যে সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলন, আমার বিশ্বাস, এতে সাম্প্রদায়িক শক্তি নির্মূল হবে’।

তিনি বলেন, বামপন্থীদের প্রতি প্রত্যাশা ছিল দেশের এই দুর্দিনে তারা সরকারের পাশে থাকবে, সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলনে নামবে।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। হাজার বছর ধরে এখানকার প্রত্যেক ধর্মের উৎসব সবারই উৎসব হিসেবে উদযাপিত হয়ে আসছে।

তিনি বলেন, তথাকথিত আইএস ইসলামের নাম দিয়ে মুসলমানদেরই ক্ষতি করছে। তারা ইসলাম ধর্মে বিশ্বাসী মানুষকে হত্যা করছে। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ প্রতিহত করে একটি অসাম্প্রদায়িক অঞ্চল গড়ে তোলার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিম উপস্থিত ছিলেন। মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. সৈয়দ শাহ এমরান, ঢাকা ধর্মরাজিক বৌদ্ধ বিহারের মহাধ্যক্ষ সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের, ঢাকা মহা ধর্মপ্রদেশের সিএসসি বিশপ থিওটনিয়াস গোমেজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
টিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।