ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘জঙ্গি নির্মূলে খালেদা ছাড়া সবাই ঐক্যবদ্ধ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
‘জঙ্গি নির্মূলে খালেদা ছাড়া সবাই ঐক্যবদ্ধ’ ছবি: রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জঙ্গি নির্মূলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়া সবাই ঐক্যবদ্ধ বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

রোববার (২৮ আগস্ট) দুপুরে মতিঝিল শাপলা চত্বরে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে লাল পতাকা গণমিছিলে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

এ গণমিছিলের আয়োজন করে শ্রমিক কর্মচারী পেশাজীবি মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন।

শাজাহান খান বলেন, জাতি আজ জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। কিন্তু খালেদা জিয়া এই জঙ্গি ও সন্ত্রাসীদের মদত দিচ্ছেন। গতকাল নারায়ণগঞ্জে জঙ্গিরা নিহত হওয়ায় খালেদা জিয়া কষ্ট পেয়েছেন। শুধু তাই নয় তার বক্তব্যে স্পষ্ট বোঝা যায় তিনি যে জঙ্গিদের মদত দাতা। চোরে চুরি করলে আলামত রেখে যায় আপনারাও তাই রেখে যাচ্ছেন। সময় থাকতে ফিরে আসুন নইলে মদত দাতার জন্য আপনারও বিচার করা হবে।  

তিনি আরো বলেন, ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা ইসলামের শত্রু। বিএনপির-জামায়াত যখন ক্ষমতায় ছিলো তখন তারা পেট্রোল বোমার মাধ্যমে শত শত মানুষকে হত্যা করেছে। এতো মানুষ হত্যা করে সুখ মেটেনি। তাই তারা এবার জঙ্গিদের ইদ্ধন দিয়ে দেশের আপামর সাধারণ মানুষকে হত্যা করছে। ‍কিন্তু এই সুযোগ তারা আর পাবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যেমন স্বাধীন হয়েছিলো তেমনিভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গি নির্মূল করা হবে।


খালেদা জিয়ার ঐক্যের ডাকে কেউ সাড়া দেয়নি মন্তব্য করে তিনি বলেন, গুলশান হামলার পর খালেদা জিয়া ঐক্যের ডাক দিলেন। তখন আমরা ভেবেছিলাম তিনি হয়তো তার ভুল বুঝতে পেরে এবার শান্তির পথে ফিরে আসবেন। কিন্তু পরবর্তীতে যখন তিনি তার নিজের সিকিউরিটি চাইলেন তখন বোঝা গেল তিনি দেশের মানুষকে নিয়ে ভাবেন না। তিনি শুধু নিজেকে নিয়েই ভাবেন। আর এতে কি বোঝা যায় না তিনি দেশের শান্তি চান না।

লাল পতাকা গণমিছিল মতিঝিল শাপলা চত্বর থেকে প্রেসক্লাব গিয়ে শেষ হয়।
মিছিলে ৪২টি পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
এসজে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।