ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

যে কোন সময় ঢাকা মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৬
যে কোন সময় ঢাকা মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ঢাকা: দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ঢাকা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে যাচ্ছে। যেকোন সময় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হতে পারে।

এরই মধ্যে দুই মহানগরের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই ঘো্ষণা করা হবে কমিটি। আজ বুধবার কিংবা আগামীকাল বৃহস্পতিবারের মধ্যেই এ কমিটি ঘোষণা করা হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপ বাংলানিউজকে বলেন, বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে জমা দিয়েছি। দ্রুতই এই কমিটি অনুমোদন হতে পারে বলে জানান তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের পূর্ণাঙ্গ কমিটি গঠনে সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান।

ফারুক খান বাংলানিউজকে বলেন, আজ দুপুর ১২টার দিকে ঢাকা মহানগর উত্তরের পূর্ণাঙ্গ কমিটি দপ্তরে জমা দিয়েছি।

২০০৩ সালে ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। এরপর দীর্ঘ সময় পর ২০১২ সালের ডিসেম্বরে ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। সম্মেলনের পর ৪ বছর পেরিয়ে গেলেও এখনো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়নি।

গত ১০ এপ্রিল ঢাকা মহানগর ‍আওয়ামী লীগকে উত্তর ও দক্ষিণে বিভক্ত করে সভাপতি ও সাধারণ সম্পাদকের নামসহ আংশিক কমিটি ঘোষণা করা হয়। যেখানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগে সভাপতি পদে এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খান এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি পদে আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হিসেবে শাহে আলম মুরাদ দায়িত্ব পান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৬
এমইউএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।